বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
প্রেমের অপেক্ষায় মনীষা, খুঁজছেন জীবনসঙ্গী ফিলিস্তিনসহ সব যুদ্ধ বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছি: প্রধানমন্ত্রী ‘সকল মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ’ থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে: শেখ হাসিনা কসবায় ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু মৃত্যু সনদ জাল করার অভিযোগে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মামলা রোনালদোর জোড়া গোলে ফাইনালে আল নাসর চট্টগ্রামে স্বস্তির বৃষ্টি অর্থ আত্মসাৎ মামলায় হাজিরা দিতে আদালতে ড. ইউনূস থাইল্যান্ড সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন চলছে ব্রাজিলে ভারী বৃষ্টি-বন্যায় ১০ জনের মৃত্যু দুপুরে দেশে আসবে নিহত ৮ বাংলাদেশির মরদেহ বিকেলে বসছে দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন গাজায় ইসরায়েলি হামলায় ৩৪৫৬৮ ফিলিস্তিনি নিহত মাজার জিয়ারত শেষে ফেরার পথে ট্রাকচাপায় প্রাণ গেলো ৫ জনের খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু

কয়েকজন যুবক নিখোঁজ হওয়ার বিষয়টি তদন্ত হচ্ছে : আইনমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬
  • ১২১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক বলেছেন, সম্প্রতি কয়েক যুবক নিখোঁজ হওয়ার বিষয়টি নিয়ে তদন্ত করা হচ্ছে। এর প্রতিবেদন না পাওয়া পর্যন্ত এ বিষয়ে কোন কথা বলা ঠিক হবে না।

রাজধানীর সিরডাপ মিলনায়তনে জাতীয় মানবাধিকার কমিশন আয়োজিত এক সেমিনারে তিনি আজ এ কথা বলেন।

বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে মানবাধিকার কমিশন এ সেমিনারের আয়োজন করে।

বিয়ের বয়স সংক্রান্ত বিষয়ে আইনমন্ত্রী বলেন, মেয়েদের সর্বনিম্ন ১৮ আর ছেলেদের সর্ব নিম্ন ২১ বছরের বিধান রেখেই আইন করা হচ্ছে। তবে একটি আইনের পূর্নাঙ্গতা তখনই পায় যখন তার বিধিগুলো ঠিক থাকে। এ আইনে তেমনই একটি প্রহিবিশন রাখা হয়েছে। যাতে বিশেষ কোন পরিস্থিতি থেকে উত্তোরনের জন্যও রুলস থাকবে।

মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক বলেছেন, প্রত্যেকের নিজ নিজ মানবাধিকারের বিষয়ে সচেতন থাকতে হবে। কোনো ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে তা আইনশৃঙ্খলাবাহিনীকে জানাতে হবে। কাউকে গ্রেফতারের আগে আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যদের অবশ্যই পরিচয় দিতে হবে। পরিচয় না দিয়ে গ্রেফতার করতে গেলে সামাজিকভাবে প্রতিরোধ গড়ার আহ্বান জানান তিনি।

নিখোঁজ ব্যক্তিদের বিষয়ে কমিশনের চেয়ারম্যান বলেন, এতদিন নিখোঁজ থাকা উদ্বেগের বিষয়। এর যৌক্তিক সমাধান হওয়া দরকার। এজন্য উচ্চ আদালতের যে নির্দেশনা রয়েছে তা বাস্তবায়নের তাগিদ দেন তিনি।

সেমিনারে মানবাধিকার ও সংবিধান নিয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন দেশের সংবিধান প্রনয়ণ কমিটির অন্যতম সদস্য ও বিশিষ্ট আইনজীবী আইনজীবী ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম ।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com