বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

কেন্দুয়ায় বৈশাখী লোকজ উৎসব

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২১ এপ্রিল, ২০১৮
  • ১৫৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, নেত্রকোনা প্রতিনিধি: বাউল সাধক জালাল উদ্দিন খাঁ, মরমী কবি আব্দুল মজিদ তালুকদার ও পল্লী কবি রওশন ইজদানী স্মরণে নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার রামপুরে অনুষ্ঠিত হয়েছে বৈশাখী লোকজ উৎসব। মরমী কবি আব্দুল মজিদ তালুকদার স্মৃতি সংসদ শনিবার আনোয়ারা উচ্চ বিদ্যালয়ে এই লোকজ উৎসবের আয়োজন করে। এ উপলক্ষ্যে রামপুর বাজারে বসে বারণী মেলা। আনুষ্ঠানিক ভাবে লোকজ উৎসব উদ্বোধন করেন ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা এড্ভোকেট সাইদুর রহমান মানিক।

কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি গীতিকার, নাট্যকার, মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের সভাপতিত্বে কবি মামুন সিরাজীর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত বিশিষ্ট প্রাবন্ধিক ও শিক্ষাবিদ অধ্যাপক যতীন সরকার। মূল প্রবন্ধ উপস্থাপন করেন বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ ক্রীড়া, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক, ব্যাংকার, কবি সাজ্জাদ খান।

অনুষ্ঠানে বরেণ্য এই তিন গুণী ব্যাক্তির জীবন ও কর্ম নিয়ে আলোচনা করেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক অধ্যক্ষ ডাঃ মোঃ মতিয়র রহমান, বাংলাদেশ টেলিভিশনের গীতিকার ও নাট্যকার আহমেদ ফখরুদ্দিন, নেত্রকোনা রাষ্ট্র বিজ্ঞান সমিতির সভাপতি প্রফেসর ননী গোপাল সরকার, ঢাকা বাউল তরী’র সভাপতি শেখ মফিজুর রহমান, বিশিষ্ট গবেষক, রাজুর বাজার কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ গোলাম মোস্তফা, আশুজিয়া ইউপি চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম, দলপা ইউপি চেয়ারম্যান আমিনুর রহমান খান অলি, নাট্যকার শফিকুল ইসলাম খান, ভালবাসার কবি তানভীর জাহান চৌধুরী, নাট্য শিল্পী তাজিম উদ্দিন ও সুরকার আব্দুল হাফিজ প্রমূখ।

পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে ঝংকার শিল্পী গোষ্ঠী, রওশন ইজদানী একাডেমী ও আব্দুল মজিদ শিল্পী গোষ্ঠী  শিল্পীরা গান পরিবেশন করে উপস্থিত দর্শক শ্রোতাদের মুগ্ধ করেন। শেষে বাউল সুনীল কর্মকার, বাউল সিরাজ উদ্দিন খান পাঠান, বাউল ইসলাম উদ্দিন গান পরিবেশন করেন।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com