বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু বিএনপির নয় আওয়ামী লীগের নেতারা দেশ ছাড়ছেন : রিজভী মামলা হলে মিল্টনের স্ত্রীকেও গ্রেফতার করা হবে : ডিবি প্রধান হারুন যুক্তরাষ্ট্রের অভিযোগ ইউক্রেন যুদ্ধে রাসায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া যুক্তরাষ্ট্রকে নিজের ঘর সামলাতে বললেন প্রধানমন্ত্রী ভারতে ৫১ বছরের রেকর্ড ভাঙলো দাবদাহ, তাপমাত্রা ছাড়ালো ৪৭ ডিগ্রি ৫ বিভাগে বৃষ্টি হতে পারে শুক্রবার স্কুল খোলা না বন্ধ, জানাল শিক্ষা মন্ত্রণালয় ফিলিস্তিনকে তাদের জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে: খামেনি দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান সায়মা ওয়াজেদ পুতুলের রাজবাড়ীতে লাইনচ্যুত ট্রেন উদ্ধার, ৩ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক ঢাকায় পরিবহনে চাঁদাবাজি, মূলহোতাসহ গ্রেফতার ১১

কুয়াকাটায় দেখা মিললো সামুদ্রিক নীল মান্না কাঁকড়ার

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বুধবার, ১ ডিসেম্বর, ২০২১
  • ৪৬ বার পড়া হয়েছে

পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকতের ফ্রাই মার্কেট মানেই রকমারি মাছের দেখা। তারমধ্যে অন্যতম কাঁকড়া ফ্রাই। বিভিন্ন আকার ও জাতের কাঁকড়া দেখা যায় এখানে। তবে এবার দেখা মিললো ১ কেজি ওজনের সামুদ্রিক নীল মান্না কাঁকড়ার।

ফিস ফ্রাই মার্কেটের ‘বেল্লাল ফ্রাই’ নামের একটি দোকানে মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকেলে কাঁকড়াটি দেখা যায়।

দোকানি বেল্লাল জানান, কাঁকড়াটি আজ গভীর সমুদ্র থেকে আসা একজন জেলের কাছ থেকে ৮শ টাকায় কিনেছি, এর ওজন ১ কেজি। এখন দোকানে নিয়ে এলাম, পর্যটকদের পছন্দ হলে ফ্রাই করে নিতে পারে বা কেউ এভাবেও নিতে পারে। এগুলো বছরের মধ্যে দু’একটি পাওয়া যায়। তবে সেটা শীতের মৌসুমে। এ বছরে এই প্রথম পেলাম। এই কাঁকড়াটি খেতে অনেক সুস্বাদু।

 

কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা জানান, এই সামুদ্রিক কাঁকড়াটির নাম নীল মান্না কাঁকড়া। তবে এটি পোর্টুনাস পেলাজিকাস ফুল কাঁকড়া, নীল কাঁকড়া, নীল সাঁতারু কাঁকড়া ও বালি কাঁকড়া নামেও পরিচিত। তবে একেক এলাকার মানুষ একেক নামে চেনে। এটি কক্সবাজারসহ ওই অঞ্চলে দেখা মিললেও এই অঞ্চলে তেমন মেলে না। বর্তমানে শীত মৌসুম হওয়ার দু-একটা আসার সম্ভাবনা রয়েছে। এগুলো দেড় কেজি পরিমাণ হয়ে থাকে।

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com