রবিবার, ০৫ মে ২০২৪, ০২:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেওয়া হবে : শিক্ষামন্ত্রী বহিরাগত কেউ ময়লার গাড়ি চালালেই কঠোর ব্যবস্থা: ডিএনসিসি ফালুর অবৈধ সম্পদের মামলায় রেকর্ডিং অফিসারের সাক্ষ্য ইউনিসেফ ইন্ডিয়ার জাতীয় অ্যাম্বাসেডর কারিনা উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা যুক্তরাষ্ট্রের সঙ্গে আওয়ামী লীগের কোনো সংঘাতে নেই: কাদের ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রী, চলছে জিজ্ঞাসাবাদ তুরস্ক বাণিজ্য বন্ধ করায় ‘বড় বিপদে’ পড়তে যাচ্ছে ইসরায়েল উপজেলা নির্বাচন কুলাউড়ায় সংঘর্ষে দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ আহত ২০ বাবা ছিলেন বাসচালক মা দরজি, ছেলে লন্ডনের মেয়র ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫ তাপপ্রবাহ না বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া সুন্দরবনে অল্প অল্প আগুন জ্বলছে, জোয়ারের অপেক্ষায় ফায়ার সার্ভিস ভেঙে গেল অনন্যা-আদিত্যর প্রেম! শাহজাহানপুরে স্বামীর সঙ্গে অভিমান করে নববধূর আত্মহত্যা খাগড়াছড়িতে বজ্রপাতে বসতঘরে আগুন লেগে মা-ছেলের মৃত্যু ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ডিসিও মহাসচিবের বৈঠক দ্বিতীয় টি-টোয়েন্টি আজ উজ্জীবিত বাংলাদেশের সামনে ভঙ্গুর জিম্বাবুয়ে

কিংবদন্তিদের পাশে নাম লেখাচ্ছেন সাকিব

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৪ অক্টোবর, ২০১৭
  • ৫৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজটি ভালো না হলেও ওয়ানডেতে ঘুরে দাঁড়াবার স্বপ্ন দেখছে বাংলাদেশ। আর এই ওয়ানডে সিরিজে বাংলাদেশের সবচেয়ে নির্ভরযোগ্য ক্রিকেটার সাকিব আল হাসানের সামনে নতুন কিছু করে দেখাবার সুযোগ।

১৫ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজে দারুণ এক মাইলফলক হাতছানি দিচ্ছে বিশ্বসেরা অলরাউন্ডারকে।

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে সাকিবের বর্তমান রান ৪৯৮৩। আর ১৭ রান করতে পারলেই পাঁচ হাজারী ক্লাবে প্রবেশ করবেন সাকিব।

বর্তমানে ওয়ানডেতে পাঁচ হাজারের বেশি রান করা একমাত্র বাংলাদেশি ক্রিকেটার তামিম ইকবাল। তিনি ১৭৩ ম্যাচে ৫৭৪৩ রান করেছেন।

বল হাতে দুইশ উইকেটের মালিক হয়েছেন আগেই। এখন পর্যন্ত তার শিকার ২২৪ উইকেট। এবার পাঁচ হাজার রান করতে পারলে আরও একটি অভিজাত ক্লাবে জায়গা হবে সাকিবের।

ওয়ানডেতে এপর্যন্ত মাত্র চারজন ক্রিকেটার একইসাথে পাঁচ হাজার রান ও ২০০ উইকেট শিকার করেছেন।

তারা হলেন- শ্রীলংকার সনাথ জয়াসুরিয়া (৪৪৫ ম্যাচে ১৩৪৩০ রান ও ৩২৩ উইকেট), দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস (৩২৮ ম্যাচে ১১৫৭৯ রান ও ২৭৩ উইকেট), পাকিস্তানের শহীদ আফ্রিদি (৩৯৮ ম্যাচে ৮০৬৪ রান ও ৩৯৫ উইকেট) এবং আরেক পাকিস্তানি আব্দুর রাজ্জাক (২৬৫ ম্যাচে ৫০৮০ রান ও ২৬৯ উইকেট)।

২০০৬ সালে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেকের পর ১১ বছরের ক্যারিয়ারে ১৭৭টি ওয়ানডে ম্যাচে মাঠে নেমেছেন সাকিব। সেই ধারাবাহিকতায় আর মাত্র ১৭টি রান করতে পারলেই লিজেন্ডদের পাশে নাম উঠবে সাকিবের।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com