শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

কাল রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮
  • ২৪১ বার পড়া হয়েছে
ফাইল ছবি।

♦প্রথম ব্যাচে যাচ্ছেন ৪৮৫ পরিবারের ২২৬০ জন

♦উখিয়া-টেকনাফ ক্যাম্প হতে ১৫ নভেম্বর থেকে প্রতিদিন ১৫০ জন করে রোহিঙ্গা ফেরত পাঠানো হবে

বাংলা৭১নিউজ,ঢাকা: বহুল প্রত্যাশিত রোহিঙ্গা প্রত্যাবাসন আগামীকাল বৃহস্পতিবার শুরু হচ্ছে। প্রথম ব্যাচে ৪৮৫ পরিবারের ২ হাজার ২৬০ জন রোহিঙ্গাকে ফেরত নেবে মিয়ানমার। উখিয়া-টেকনাফ ক্যাম্প হতে ১৫ নভেম্বর থেকে প্রতিদিন ১৫০ জন করে রোহিঙ্গা ফেরত পাঠানো হবে বলে জানিয়েছেন প্রত্যাবাসন প্রক্রিয়ার সঙ্গে সংশ্লিষ্টরা।

বাংলাদেশ ও মিয়ানমারের যৌথ ওয়ার্কিং কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ১৫ নভেম্বর থেকে রোহিঙ্গাদের প্রত্যাবাসন শুরুর দিনক্ষণ ঠিক করা হয়েছে। সে অনুযায়ী শুরুতে টেকনাফের কেরুনতলি ঘাটের ট্রানজিট পয়েন্ট প্রস্তুত করা হয়েছে।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার আবুল কালাম আজাদ বলেন, প্রত্যাবাসনের জন্য আমাদের পক্ষ থেকে যে ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে ঠিক অনুরূপ প্রস্তুতি মিয়ানামারের পক্ষ থেকে গ্রহণ করা হয়েছে।

সুতরাং নির্ধারিত সময়ে প্রত্যাবাসন শুরু হবে। তিনি আরও বলেন, ইতিমধ্যে ২ হাজার ২৬০ জন রোহিঙ্গার তালিকা জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা ইউএনএইচসিআরকে হস্তান্তর করা হয়েছে।

মংডু কোয়াংচিবন এলাকার বাসিন্দা, জামতলী ক্যাম্পের আশ্রিত রোহিঙ্গা ও প্রত্যাবাসনের প্রথম ধাপে তালিকাভুক্ত হোছন আহাম্মদ (৪২) ও তার স্ত্রী মিনারা বেগম (৩৭) জানান, তারাও অধীর আগ্রহে রয়েছে কখন মিয়ানমারে ফিরবেন- সে আশায়।

বাংলা৭১নিউজ/এসআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com