শনিবার, ০৪ মে ২০২৪, ০১:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি ২২ হাজার ৭৭৬ টাকা করার প্রস্তাব পেঁয়াজ রপ্তানি থেকে নিষেধাজ্ঞা তুলল ভারত তীব্র দাবদাহ বিপুল নকল ওরস্যালাইন জব্দ, গ্রেফতার ৩ জন ‘মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখবে’ বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক আজই শিরোপা উৎসবে মেতে উঠতে পারে রিয়াল মাদারীপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন বাইডেনের মন্তব্য দুর্ভাগ্যজনক: জাপান শিক্ষকের মর্যাদা-বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে: শিক্ষামন্ত্রী ব্রাজিলে বন্যায় নিহত ৩৯, নিখোঁজ ৭০ বাংলাদেশের সাথে গাম্বিয়ার বাণিজ্য ও কৃষি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির আশাবাদ তীব্র দাবদাহে মরছে মাছ, দিশেহারা চাষিরা ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধসে ১৫ জনের মৃত্যু ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ, ‌আহত ৩৫ ১০ টাকা দিয়ে টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী বাবার মতো রাজনীতিতে নামছেন সোনাক্ষী? কোথায় বৃষ্টি কোথায় তাপপ্রবাহ, জানালো আবহাওয়া অধিদপ্তর হাওরে ধান কাটা উৎসবে মাতোয়ারা কৃষক ফিলিপাইনে ৬ মাত্রার ভূমিকম্প

কালশীতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৮ জানুয়ারী, ২০১৯
  • ২৯১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা:বকেয়া বেতন পরিশোধ, সরকারি মজুরি কাঠামো বৃদ্ধি ও বাস্তবায়নের দাবিতে তৃতীয় দিনের মতো সড়ক অবরোধ করেছেন পোশাক শ্রমিকরা। আজ মঙ্গলবার সকাল ৯টার পর থেকে তারা মিরপুরের কালশী সড়কে অবস্থান নিয়েছে। এতে করে সড়কটিতে যানচলাচল বন্ধ রয়েছে। পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। একবার সরে গেলেও শ্রমিকরা আবার অবস্থান নেন।এর আগে গত দুইদিন এয়ারপোর্ট, উত্তরা, টঙ্গী, গাজীপুর সড়কে অবস্থান নেন তারা। অবরোধের ফলে উত্তরার জসীমউদ্দীন, আজমপুর থেকে আব্দুল্লাহপুর পর্যন্ত সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়।

জানা যায়, পোশাক শ্রমিকরা কালশীর ২২তলা গার্মেন্ট এলাকায় অবস্থান করে বিক্ষোভ করেন। এতে মিরপুরের রাস্তায় যানজট চরম আকার ধারণ করেছে।স্ট্যান্ডার্ট গ্রুপের পাঁচ হাজার কর্মী বেতন বৃদ্ধি ও ওভার টাইমের মজুরি কমানো এবং আন্দোলনরত কর্মীদের ছাঁটাইয়ের প্রতিবাদে রাস্তা অবরোধ করেন।

পোশাক শ্রমিক সারমিন ও পারুল জানান, বেতন কাঠামো নিয়ে সোমবার দুপুর থেকে তারা আন্দোলন করছেন। মালিকপক্ষ তাদের দাবি না মেনে নতুন করে কর্মী ছাঁটাইয়ের প্রতিবাদে মঙ্গলবারও আন্দোলনে নামেন। দাবি না মানা হলে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

পল্লবী থানার এসআই রাজিব কুমার জানান, আন্দোলনরত কর্মীদের দাবি-দাওয়া নিয়ে মালিকপক্ষের সঙ্গে আলোচনায় বসেছেন পুলিশ কর্মকর্তারা। কর্মীরা সড়ক অবরোধ করলেও সড়কে কোনো বিশৃঙ্খলা ঘটায়নি।

এদিকে কালশী এলাকায় গত দুদিনের তুলনায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনাস্থলে দাঙ্গা পুলিশ ও সাঁজোয়া যানের উপস্থিতি দেখা গেছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com