শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

কারখানায় মালিক-শ্রমিক অংশগ্রহনমূলক কমিটি গঠনে ভোট অনুষ্ঠিত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৮
  • ৭৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের মির্জাপুরের গোড়াই শিল্পাঞ্চলে অবস্থিত কম্ফিট কম্পোজিট নীট লিমিটেড শিল্পকারখানায় মালিক শ্রমিকদের অংশগ্রহনমূলক কমিটি গঠনে ভোট অনুষ্ঠিত হয়েছে। শ্রম আইনের যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে শনিবার সকালে সকাল নয়টা থেকে বেলা তিনটা পর্যন্ত একটানা ভোট গ্রহন চলে। প্রায় সাড়ে ছয় হাজার শ্রমিক ভোট এই নির্বাচনে ভোট প্রদান করবে বলে মহাব্যবস্থাপক মো. ফারুক হোসেন জানিয়েছেন।

৩০টি পদের মধ্যে শ্রমিকদের পক্ষে প্রতিনিধিত্ব করার জন্য ১৬টি পদে ভোট অনুষ্ঠিত হচ্ছে। এতে ৪৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন।  বাকি ১৪ টি পদে মালিক পক্ষের প্রতিনিধি থাকবে হবে বলে জানা গেছে।

নির্বাচন চলাকালে উপস্থিত ছিলেন কারখানার পরিচালক আকবর হায়দার মুন্না, চীফ অপারেটিং অফিসার প্রকৌশলী কাউসার আলী, মহাব্যবস্থাপক মো. ফারুক হোসেন সহ মানবসম্পদ কমপ্লায়েন্স ও প্রশাসন সহ সকল বিভাগীয় প্রধানগণ।

সিবিএ নেতা ও গোড়াই ইউনিয়ন (পূর্ব) আওয়ামী লীগ সভাপতি আশরাফ খান বলেন এই নির্বাচনের মাধ্যমে কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের অধিকার আদায়ের পথকে সহজ করে দিচ্ছেন।

কারখানার পরিচালক আকবর হায়দার মুন্না বলেন শ্রমিক মালিক সম্পর্ক উন্নয়ন ও তাদের অধিকার রক্ষায় এই নির্বাচন সহায়ক ভুমিকা রাখবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com