রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী ১৭ মে উদযাপিত হবে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ‌্য সংঘ দিবস ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনাপ্রাঙ্গণ ভবন উদ্বোধন ৯ মাসে শতাধিক অটোরিকশা ছিনতাই করে চক্রটি প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেওয়া হবে : শিক্ষামন্ত্রী বহিরাগত কেউ ময়লার গাড়ি চালালেই কঠোর ব্যবস্থা: ডিএনসিসি ফালুর অবৈধ সম্পদের মামলায় রেকর্ডিং অফিসারের সাক্ষ্য ইউনিসেফ ইন্ডিয়ার জাতীয় অ্যাম্বাসেডর কারিনা উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা যুক্তরাষ্ট্রের সঙ্গে আওয়ামী লীগের কোনো সংঘাতে নেই: কাদের ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রী, চলছে জিজ্ঞাসাবাদ তুরস্ক বাণিজ্য বন্ধ করায় ‘বড় বিপদে’ পড়তে যাচ্ছে ইসরায়েল উপজেলা নির্বাচন কুলাউড়ায় সংঘর্ষে দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ আহত ২০ বাবা ছিলেন বাসচালক মা দরজি, ছেলে লন্ডনের মেয়র ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫ তাপপ্রবাহ না বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া সুন্দরবনে অল্প অল্প আগুন জ্বলছে, জোয়ারের অপেক্ষায় ফায়ার সার্ভিস ভেঙে গেল অনন্যা-আদিত্যর প্রেম! শাহজাহানপুরে স্বামীর সঙ্গে অভিমান করে নববধূর আত্মহত্যা

করোনায় আরও ৩৩৮ মৃত্যু, শনাক্ত ৮০ হাজার

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ৫ মার্চ, ২০২৩
  • ২১ বার পড়া হয়েছে

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ৩৩৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৭৯ হাজার ৬৬৪ জন।

এ নিয়ে মহামারির শুরু থেকে এখন পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৮ লাখ ৫ হাজার ৪ জনে। আর করোনা শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৮ কোটি ৬ লাখ ১৭ হাজার ৯৮৪ জনে।

রোববার (৫ মার্চ) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে জানা যায় এসব তথ্য।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে জাপানে। আর সংক্রমণের শীর্ষে রয়েছে রাশিয়া।

পূর্ব এশিয়ার দেশ জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মারা গেছেন ৮১ জন। এ সময় নতুন করে সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৪৩১ জন। করোনা মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ৭২ হাজার ৭২১ জন মারা গেছেন। আর করোনা শনাক্ত হয়েছে মোট ৩ কোটি ৩২ লাখ ৫১ হাজার ৪৯৭ জন।

দৈনিক সংক্রমণে শীর্ষে থাকা রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ১৪ হাজার ৪৯ জন। এ সময়ে দেশটিতে করোনায় মারা গেছেন ৩৯ জন। এ নিয়ে রাশিয়ায় করোনারোগী বেড়ে দাঁড়িয়েছে দুই কোটি ২৩ লাখ ২৮ হাজার ৫৬৯ জনে। এদের মধ্যে মারা গেছেন ৩ লাখ ৯৬ হাজার ২৫৫ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১২ জন। এ সময়ে দেশটিতে নতুন করে করোনারোগী শনাক্ত হয়েছে দুই হাজার ৪৮১ জন। এ নিয়ে যুক্তরাষ্ট্রে মোট করোনারোগী শনাক্ত হলো ১০ কোটি ৫৩ লাখ ৯৪ হাজার ৯৭৯ জন। এদের মধ্যে মারা গেছেন ১১ লাখ ৪৬ হাজার ৭৩৫ জন।

এদিকে, দৈনিক জাপানের পরই রয়েছে তাইওয়ান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৭১ জন। এর পরে রয়েছে মেক্সিকো, মারা গেছেন ৫৮ জন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com