শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

কঠোর নিরাপত্তায় আজই শেষ হচ্ছে ব্যালট পেপার বিতরণ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৬ ডিসেম্বর, ২০১৮
  • ৯৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যে দিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ব্যালট পেপার বিতরণ শুরু হয়েছে। রাজধানীর তেজগাঁও শিল্প এলাকার সরকারি তিনটি প্রেস (গভর্নমেন্ট প্রিন্টিং প্রেস, বাংলাদেশ গভর্নমেন্ট প্রেস ও সরকার নিরাপত্তা মুদ্রণালয়) থেকে গতকাল মঙ্গলবার থেকে এসব ব্যালট পেপার বিতরণ করা হয়েছে।

নির্বাচন কমিশনের প্রশাসনিক কর্মকর্তা কামরুল হাসান পাটোয়ারী জানান, প্রথমদিনে ২২টি জেলার ব্যালট পেপার বিতরণ করা হয়েছে। জেলাগুলোর মধ্যে রয়েছে কক্সবাজার, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, পঞ্চগড়, খুলনা, বাগেরহাট, রাজবাড়ি, গোপালগঞ্জ, শরীয়তপুর, মাদারিপুর, ফরিদপুর ও গাজীপুর।বাকি ৪২টি জেলার ব্যালট পেপার বিতরণের কাজ আজই (বুধবার) শেষ হবে।

ব্যালট পেপার বিতরণের প্রক্রিয়া সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, বিভিন্ন জেলা থেকে রিটার্নিং কর্মকর্তাদের প্রতিনিধিরা অথরাইজেশন লেটার নিয়ে আমাদের কাছে আসলে আসনভেদে ব্যালট পেপার বুঝিয়ে দেয়া হচ্ছে।

সরেজমিন তেজগাঁওয়ের সরকারি তিনটি প্রেস ঘুরে দেখা গেছে, প্রেসের প্রবেশদ্বার ও আশেপাশে পুলিশ ও বিজিবির সদস্যরা অবস্থান করছেন। কে আসছেন আর কে যাচ্ছেন তা সতর্কতার সাথে খেয়াল করছেন তারা। সরকারি এ প্রেস তিনটির বাইরের রাস্তায় অসংখ্য ট্রাক দাঁড়িয়ে। প্রেস থেকে ব্যালট পেপারের বান্ডিল বের করে ট্রাকে তুলে রওনা হবেন।

রংপুর থেকে নির্বাচন কমিশন অফিসের কর্মকর্তাদের সাথে এসেছেন সহকারী কমিশনার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রায়হানুল ইসলাম। তিনি জানান, রংপুরের ৬টি আসনের ১টি (রংপুর ৩) আসনে ইভিএমে ভোট হবে। এটি ছাড়া বাকি ৫ আসনের ব্যালট পেপার তিনি নিয়ে যাবেন।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে ইসি।  সূত্র: জাগোনিউজ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com