বুধবার, ০১ মে ২০২৪, ১২:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিকেলে নয়াপল্টনে শ্রমিক সমাবেশ করবে বিএনপি কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশের অভিযান, কয়েক ডজন শিক্ষার্থী আটক বেনাপোল সীমান্ত দিয়ে ভারত থেকে ফিরলেন ২০ বাংলাদেশি ৩ হাজার আপত্তিকর ভিডিও : ফেঁসে যাচ্ছেন সাবেক প্রধানমন্ত্রীর নাতি আজ মে দিবস পেটের দায় ‘দিবস’ বুঝে না বিপিডিবি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সন্ধ্যায় হাসপাতালে নেওয়া হবে খালেদা জিয়াকে রাফাহতে ইসরায়েলি হামলার বিরুদ্ধে বৈশ্বিক পদক্ষেপ চায় জাতিসংঘ মহান মে দিবসে সব মেহনতি মানুষকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা শ্রমবান্ধব সরকার শ্রমিকের কল্যাণে কাজ করে যাচ্ছে: রাষ্ট্রপতি মহান মে দিবস আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর

এস-৪০০ নিয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে গঠনমূলক আলোচনা হয়েছে: তুরস্ক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৭ এপ্রিল, ২০১৯
  • ৯৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: তুরস্কের প্রতিরক্ষামন্ত্রী হুলুশি আখার বলেছেন, যুক্তরাষ্ট্রের ভারপ্রাপ্ত প্রতিরক্ষামন্ত্রী প্যাট্রিক শানাহানের সঙ্গে তার খুবই গঠনমূলক আলোচনা হয়েছে। কিছু কিছু ক্ষেত্রে তাদের দৃষ্টিভঙ্গি ছিল খুবই কাছের। বার্তা সংস্থা রয়টার্সের খবরে এমন তথ্য পাওয়া গেছে।

আলোচনায় অংশ নিতে একদল প্রতিনিধি নিয়ে ওয়াশিংটন সফরে গিয়েছিলেন তুর্কি প্রতিরক্ষামন্ত্রী হুলুশি আখার।

এমন একটা সময় তাদের এই বৈঠক হয়েছে, যখন সিরিয়া যুদ্ধ ও রাশিয়া থেকে ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ক্রয়সহ বেশ কয়েকটি বিষয় নিয়ে দুই ন্যাটো মিত্রের মধ্যে মতভিন্নতা চরম রূপ নিয়েছে।

শানাহানের সঙ্গে বৈঠক প্রসঙ্গে আখার বলেন, আমাদের আলোচনা ছিল গঠনমূলক। খুবই ইতিবাচক মনোভাব নিয়ে এ বৈঠক হয়েছে।

তবে কোন কোন বিষয়ে তাদের দৃষ্টিভঙ্গি কাছাকাছি ছিল তা জানাননি তুরস্কের প্রতিরক্ষামন্ত্রী।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও গত সপ্তাহে বলেন, আংকারাকে ওয়াশিংটন জানিয়েছে যে রুশ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা এস-৪০০ কেনার দায়ে নিষেধাজ্ঞা আইনের অধীন তাদের শান্তি পেতে হবে।

তবে তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের মুখপাত্র ইব্রাহীম কালিন মঙ্গলবার বলেন, এস-৪০০ ক্রয় পরিকল্পনা নিয়ে মার্কিন কংগ্রেস নিষেধাজ্ঞা আরোপের সিদ্ধান্ত নিলে তুরস্ক আশা করে ট্রাম্প এ ক্ষেত্রে তাদের ছাড় দেবে।

এস-৪০০ ক্রয়ের সিদ্ধান্ত থেকে ফিরে আসবে না বলে জানিয়েছে তুরস্ক। এটা ওয়াশিংটনের বৈরী না, কাজেই এতে আংকারার ওপর নিষেধাজ্ঞা আসবে না।

বাংলা৭১নিউজ/এইচ.বি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com