রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

এক ম্যাচ জিতেই ফাইনালে জিম্বাবুয়ে!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৬ নভেম্বর, ২০১৬
  • ৬৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক : জিম্বাবুয়ে, ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার মধ্যকার ত্রিদেশীয় সিরিজ। দ্বৈত লেগ পদ্ধতিতে খেলা। তাতে প্রত্যেক দল চারটি করে ম্যাচ পেয়েছে। জিম্বাবুয়েও চারটি ম্যাচ পেয়েছিল। চারটি ম্যাচে তাদের জয় মাত্র একটিতে। আর সেই এক জয়েই কিনা ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠে গেল তারা? শুক্রবার রাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাওয়া জয়টিও এসেছে বৃষ্টি আইনে!

চার ম্যাচের ১টিতে জিতেছে, হেরেছে ১টিতে, টাই হয়েছে ১টি আর একটির ফল হয়নি। তাতে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থেকে ফাইনালে উঠেছে স্বাগতিক জিম্বাবুয়ে।

অন্যদিকে ৪ ম্যাচ থেকে ৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থেকে বিদায় নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। আর ৪ ম্যাচের ২টি জিতে, ১টি হেরে ও একটি পরিত্যক্ত হওয়াতে ১১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে ফাইনাল নিশ্চিত করেছে শ্রীলঙ্কা।

আগামীকাল দুপুর দেড়টায় বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে ফাইনালে মুখোমুখি হবে শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে।

শুক্রবার টস জিতে জিম্বাবুয়ে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। বৃষ্টির কারণে খেলা নেমে আসে ৪৯ ওভারে। নির্ধারিত ৪৯ ওভারে ৮ উইকেট হারিয়ে ২১৮ রানের বেশি করতে পারেনি জিম্বাবুয়ে।

৮৯ রানেই ৭ উইকেট হারিয়েছিল স্বাগতিকরা। কিন্তু সেখান থেকে দলকে টেনে তোলেন সিকান্দার রাজা ও তেন্দাই সিসোরো। নবম উইকেট জুটিতে রাজা ও সিসোরো অবিচ্ছিন্ন থেকে ৯১ রান তোলেন। রাজা ৭৬ রানে ও সিসোরো ৪২ রানে অপরাজিত থাকেন। তাতে ৪৯ ওভারে জিম্বাবুয়ের সংগ্রহ দাঁড়ায় ২১৮ রান।

বল হাতে ওয়েস্ট ইন্ডিজের দেবেন্দ্র বিষু ও অ্যাশলে নার্স ৩টি করে উইকেট নেন। ২টি উইকেট নেন জ্যাসন হোল্ডার।

২১৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১ রানেই উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। ১২ রানে দ্বিতীয়, ৩৫ রানে তৃতীয়, ৭০ রানে চতুর্থ ও ৯৩ রানে পঞ্চম উইকেট হারায়। এরপর জনাথন কার্টার ও অধিনায়ক জ্যাসন হোল্ডার মিলে দলীয় স্কোরকে টেনে নিতে থাকেন। কিন্তু ২৭.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৪ রান তোলার পর বৃষ্টি হানা দেয়। বৃষ্টির কারণে আর খেলা মাঠে না গড়ালে বৃষ্টি আইনে জিম্বাবুয়ে ৫ রানে জয় পায়। পাশাপাশি নিশ্চিত করে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com