বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
৫ বিভাগে বৃষ্টি হতে পারে শুক্রবার স্কুল খোলা না বন্ধ, জানাল শিক্ষা মন্ত্রণালয় ফিলিস্তিনকে তাদের জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে: খামেনি দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান সায়মা ওয়াজেদ পুতুলের রাজবাড়ীতে লাইনচ্যুত ট্রেন উদ্ধার, ৩ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক ঢাকায় পরিবহনে চাঁদাবাজি, মূলহোতাসহ গ্রেফতার ১১ জাতির পিতার সমাধিতে আপিল বিভাগের নবনিযুক্ত বিচারপতিদের শ্রদ্ধা প্রতীক নিয়ে আজ থেকেই ১৮ দিনের প্রচারণায় নামবেন প্রার্থীরা ওমরা পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল গ্রামীণ টেলিকম দুর্নীতি: ইউনূসের জামিন, চার্জ শুনানি ২ জুন ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার রাজধানীতে ট্রাকের ধাক্কায় রিকশাচালক নিহত পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা তীব্র তাপদাহ থেকে সুরক্ষায় রিকশাচালকদের মাঝে ছাতা বিতরণ পেকুয়ায় বজ্রপাতে ২ লবণ চাষীর মৃত্যু প্রেমের অপেক্ষায় মনীষা, খুঁজছেন জীবনসঙ্গী ফিলিস্তিনসহ সব যুদ্ধ বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছি: প্রধানমন্ত্রী ‘সকল মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ’ থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে: শেখ হাসিনা কসবায় ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু

একে আজাদসহ সাত জনের পক্ষে মামলার কার্যক্রম স্থগিত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৮ মে, ২০১৮
  • ১১৬ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: টাইমস মিডিয়া লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও এফবিসিসিআই’র সাবেক সভাপতি আবুল কালাম আজাদ ওরফে একে আজাদসহ সাত আসামির বিরুদ্ধে করা মানহানি মামলার কার্যক্রম ৬ মাসের জন্য স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার মে এ মামলায় উভয়পক্ষের উপস্থিতির জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন আসামিপক্ষ গত ১১ এপ্রিল হাইকোর্ট এ মামলার কার্যক্রম স্থগিত করেছেন বলে আদালতে জানান। এর পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম একেএম মঈন উদ্দিন সিদ্দিকী আগামী ২১ অক্টোবর হইকোর্টের আদেশ প্রাপ্তির জন্য দিন ধার্য করেন।

একে আজাদ ছাড়া এ মামলার অপর অসামিরা হলেন, চ্যানেল২৪ এর ক্রাইম প্রোগ্রাম ‘সার্চলাইট’ এর প্রডিউসার রিপন ফরাজি, সুপারভাইজর তালাত মামুন, ডেপুটি সুপারভাইজর বিপ্লব শহীদ, রিপোর্টার আসিফ জাহাঙ্গীর, প্রেজেন্টার সারা ফাইরুজ জায়মা ও প্রোগাম প্লেনার ফয়সাল আলম।

আদালত সূত্র জানায়, টাইম মিডিয়া লিমিটেডের চ্যানেল২৪ এর ‘সার্চলাইট’ নামক ক্রাইম প্রোগামে হক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আদম তমিজী হকের বিরুদ্ধে মানহানিকর উদ্দেশ্যেমূলক ও ভিত্তিহীন সংবাদ পরিবেশনের অভিযোগে মামলাটি দায়ের করা হয়েছে।

চলতি বছরের ১৯, ২০ ও ২২ জানুয়ারি চ্যানেল২৪ এর সার্চলাইট নামক প্রোগামে আদম তমিজী হকের ব্যক্তিগত, পারিবারিক ও ব্যবসায়িক বিষয় নিয়ে মানহানিকর প্রতিবেদন প্রকাশিত হয়। এতে তিনি সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হয়েছেন। তার সম্মান হানি হয়েছে।

এ অভিযোগে আদম তমিজী হকের পক্ষে তার অনুমতিক্রমে মামলাটি দায়ের করেন জনৈক মো. আব্দুল মজিদ। চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি ঢাকার চিফ মেট্রোপলিন ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলাটি দায়ের করা হয়। ওই দিন বাদীর অভিযোগ গ্রহণ করে আদালত সাত আসামির প্রতি হাজির হতে সমন জারি করেন। এরপর ধার্য তারিখ গত ১৪ মার্চ একে আজাদ ছাড়া বাকি ছয় জন আসামি আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাদের জামিন মঞ্জুর করেন।

একই সঙ্গে একে আজাদ আদালতে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। ১৮ মার্চ আদালতে আত্মসমর্পণ করে জামিন পান তিনি। দ-বিধির ৫০০ ও ৫০১ ধারায় মামলাটি দায়ের করা হয়। মামলায় ৩ জনকে সাক্ষী করা হয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com