বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
৫ বিভাগে বৃষ্টি হতে পারে শুক্রবার স্কুল খোলা না বন্ধ, জানাল শিক্ষা মন্ত্রণালয় ফিলিস্তিনকে তাদের জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে: খামেনি দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান সায়মা ওয়াজেদ পুতুলের রাজবাড়ীতে লাইনচ্যুত ট্রেন উদ্ধার, ৩ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক ঢাকায় পরিবহনে চাঁদাবাজি, মূলহোতাসহ গ্রেফতার ১১ জাতির পিতার সমাধিতে আপিল বিভাগের নবনিযুক্ত বিচারপতিদের শ্রদ্ধা প্রতীক নিয়ে আজ থেকেই ১৮ দিনের প্রচারণায় নামবেন প্রার্থীরা ওমরা পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল গ্রামীণ টেলিকম দুর্নীতি: ইউনূসের জামিন, চার্জ শুনানি ২ জুন ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার রাজধানীতে ট্রাকের ধাক্কায় রিকশাচালক নিহত পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা তীব্র তাপদাহ থেকে সুরক্ষায় রিকশাচালকদের মাঝে ছাতা বিতরণ পেকুয়ায় বজ্রপাতে ২ লবণ চাষীর মৃত্যু প্রেমের অপেক্ষায় মনীষা, খুঁজছেন জীবনসঙ্গী ফিলিস্তিনসহ সব যুদ্ধ বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছি: প্রধানমন্ত্রী ‘সকল মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ’ থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে: শেখ হাসিনা কসবায় ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু

উল্লাপাড়া রেলওয়ে ওভারপাস ব্রীজ একনেক সভায় অনুমোদন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৮ মে, ২০১৮
  • ৯৩৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের উল্লাপাড়া রেলওয়ে ওভারপাস ব্রীজ প্রকল্প  জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) সভায় অনুমোদন হয়েছে।

৯২কোটি ২৩ লাখ টাকা ব্যায়ে ২৬৭মিটার এই ব্রীজটি আগামী এক মাসের মধ্যে দরপত্র আহ্বান করা হবে। এতে লাখো মানুষের প্রতিদিনের জনদূর্ভোগের অবসান হচ্ছে। অন্যদিকে এই সরকারের আমলে উল্লাপাড়ায় এটি হবে সর্ববৃহৎ উন্নয়ন প্রকল্প। ব্রীজটি অনুমোদনের খবরে উল্লাপাড়া সাধারন মানুষের মাঝে আনন্দ উল্লাস বিরাজ করছে।

জানা যায়,উল্লাপাড়া পৌর শহরের রেলওয়ে ষ্টেশন এলাকায় রেল লাইনের উপর দিয়ে বয়ে গেছে বগুড়া-নগরবাড়ী, ঢাকা মাহাসড়ক।

উত্তরাঞ্চলের প্রবেশদ্বার এই রেল লাইন দিয়ে প্রতিদিন রাজশাহী, খুলনা, দিনাজপুর, পাবর্তীপুর, রংপুর, নিলফামারী, সৈয়দপুর ও ভারত থেকে ঢাকা অভিমুখে ১৮টি আন্তনগর, ২টি ভারতগামী, ২টি মেইল ও ২টি লোকাল ট্রেন চলাচল করে।

এই ট্রেন চলাকালীন সময়ে প্রতিনিয়িত মহাসড়কের উল্লাপাড়া রেলগেটের দু’পাশে  ঘন্টার পর ঘন্টা যানবাহনকে আটকা থাকতে হয়। এতে এই মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। এই রেলগেটে যানজটে আটকা পড়ে চলাচলকারী যানবাহন ও সাধারন মানুষের স্বাভাবিক চালাচল যেমন বিঘœ ঘটে তেমনি দিনের বিরাট একটা সময় কেটে যায়।

এ সমস্যা সমাধানে দীর্ঘদিন ধরে সাধারন মানুষ এখানে একটি রেল ওভারপাস ব্রীজ নির্মাণের দাবী জানিয়ে আসছিল। সে দাবীর প্রেক্ষিতে উল্লাপাড়ার সংসদ সদস্য তানভীর ইমাম নির্বাচিত হওয়ার পর ব্রীজটি নির্মাণের উদ্যেগ নেন। মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদ নির্বাহী কমিটি (একনেক) ২৩ তম সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সভাপতিত্বে একনেক কমিটি ব্রীজটির নির্মাণ কাজের অনুমোদন দেয়।

সড়ক পরিবহন ও মাহাসড়ক বিভাগ ও সড়ক পরিবহন সেতু মন্ত্রনালয় প্রকল্পটি বাস্তবায়ন করবে। এ রেলওয়ে ওভারপাস ব্রীজটি বাস্তবায়িত হলে উপর দিয়ে কোন বাধা ছাড়ায় মহাসড়ক দিয়ে চলাচল করবে যানবাহন। নিচ দিয়ে চলাচল করবে ট্রেন। এতে সাধারণ মানুষের নিত্যদিনের দূর্ভোগ লাঘব হবে। অপর দিকে উল্লাপাড়ায় এটিই হবে এই সরকারের আমলে সর্ব বৃহৎ উন্নয়ন প্রকল্প।

এ বিষয়ে সিরাজগঞ্জ সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী ড. মো.আহাদ উল্লাহ জানান,আগামী এক মাসের মধ্যে প্রকল্পটির নির্মাণ কাজের দরপত্র আহ্বান করা হবে। প্রকল্পটি বাস্তবায়িত হলে সাধঅরন মানুষের জনদূর্ভোগ লাঘব হবে।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com