রবিবার, ০৫ মে ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

উল্লাপাড়ায় মাটি কাটা ট্রাক-ট্রলির আগ্রাসন: নিত্য ঘটছে দূর্ঘটনা, বিপযস্থ গ্রামীন সড়ক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৩০৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, জয়নাল আবেদীন জয়,  উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি:  ভয়ংকর মাটি কাটা ট্রাক-ট্রলির আগ্রাসনে বিপর্যস্থ গ্রামীন কাঁচা পাকা রাস্তা ঘাট। এসব যানবাহনে নিত্য ঘটছে দূর্ঘটনা।

 

গত কয়েক দিনে এ বাহনে বেশ কয়েকজন মারাতœক দূর্ঘটনার শিকার হয়েছে। এসব যানবাহনের বেপরোয়া ভাবে চলাচলের কারণে স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের আতংকের মধ্যে রাস্তা ঘাটে চলাচল করতে হচ্ছে। এলাকাবাসী এসব যানবাহনের আগ্রাসন  বন্ধে প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দিয়েও প্রতিকার পাচ্ছে না। এ অবস্থায় সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সদর, বড়হর, পূর্ণিমাগাঁতী ও হাটিকুমরুল ইউনিয়নের গ্রামীন সড়কে। এসব বাহনের আহতরা আদালতে ও থানায় একাধিক মামলা দায়ের করেছে।

 

জানা গেছে, গত দু’মাস ধরে উল্লাপাড়া উপজেলার সদর ইউনিয়নের শ্রীকোলা মোড় থেকে ভেংড়ী রাস্তা, মাগুড়াডাঙ্গা, গয়হাট্টা থেকে চড়ইমুড়ী চৌরাস্তা, পূর্ণিমাগাঁতী ধামাইকান্দি রাস্তা, বোয়ালিয়া থেকে উল্লাপাড়া রাস্তা, উল্লাপাড়া থেকে গয়হাট্টা রাস্তা, উল্লাপাড়া ষ্টেশন থেকে বজ্রাপুর রাস্তায় ট্রাক ও ইঞ্জিন চালিত ট্রলিতে মাটি কেটে নিয়ে যাওয়া হচ্ছে। ভয়ংকর এসব ঘাতক যানবাহনে অতিরিক্ত মাটি বোঝাই করে দ্রুত নিয়ে যাওয়ায় সময় ক্ষতিগ্রস্থ হচ্ছে গ্রামীন কাঁচা-পাকা রাস্তা ঘাট। সময় বাঁচাতে এবং অল্প সময়ে বেশি টাকা লাভের আশায় এ সব অবৈধ যানবাহনের দ্রুত ছুটে চলার কারণে প্রতিনিয়ত ঘটছে দূর্ঘটনা। গত কয়েক দিনে বেশ কয়েকটি মারাতœাক দূর্ঘটনার খবর পাওয়া গেছে।

 

গত দেড় মাস আগে উপজেলার শ্যামলীপাড়া-গয়হাট্টা সড়কের নতুন হাটখোলা  নামক স্থানে মাটি বোঝাই ইঞ্জিন চালিত ট্রলির দূর্ঘটনার শিকার হন আফছার আলী(৩৫) নামে এক ক্ষুদ্র ব্যবসায়ী। সে উপজেলার কয়ড়া জঙ্গলখামার গ্রামের আলহাজ ইব্রাহিম আলী মৃধার ছেলে। দূর্ঘটনায় তার মাথার খুলি উল্টে যায়। গত দেড় মাস ধরে সে ঢাকার একটি হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় আহতের স্ত্রী বাদি হয়ে সিরাজগঞ্জ আদালতে একটি মামলা দায়ের করেছেন।

 

মামলাটি উল্লাপাড়া থানা পুলিশ তদন্ত করছে। ঘটনার পর থেকে চালক পলাতক রয়েছে। শনিবার সকালে ভেংড়ী গ্রামের রাস্তায় মাটি বোঝাই ট্রলিতে দূর্ঘটনার শিকার হয় ভেংড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির শিক্ষার্থী আইরিন খাতুন। সে ভেংড়ী গ্রামের আকমাল হোসেনের মেয়ে। এভাবেই ্উপজেলার বিভিন্ন গ্রামীন সড়ক থেকে মহাসড়কে ঘাতক মাটি বোঝাই ট্রাক-ট্রলির আগ্রাসন চলছে। এক শ্রেণির মাটি ব্যবসায়ী কৃষি জমি কিনে সেখান থেকে মাটি কেটে এসব বাহনে বিক্রি করছে।

 

ভয়ংকর এই যানবাহনের আগ্রাসনে কাাঁচা-পাকা রাস্তা ঘাট ব্যাপক ক্ষতিগ্রস্থ হচ্ছে। রাস্তা দিয়ে তাদের আগ্রাসনে চলাচল করাই দায়। একই সাথে ধুলোবালিতে বিপর্যস্থ পরিবেশ। গত কয়েকদিন আগে উপজেলার ভেংড়ী গ্রামের মানুষ এসব যানবাহনের অবৈধ চলাচল বন্ধে উপজেলা নির্বাহী অফিসার সহ প্রশাসনের বিভিন্ন দপ্তর বরাবরে লিখিত অভিযোগ দিলেও কোন ব্যবস্থা নেয়া হয়নি।

 

এ বিষয়ে মুঠোফোনে কথা হলে উল্লাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুজ্জামান জানান, এসব যানবাহনের বিষয়ে অবগত নই। তবে বিষয়টি খতিয়ে দেখে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com