বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু বিএনপির নয় আওয়ামী লীগের নেতারা দেশ ছাড়ছেন : রিজভী মামলা হলে মিল্টনের স্ত্রীকেও গ্রেফতার করা হবে : ডিবি প্রধান হারুন যুক্তরাষ্ট্রের অভিযোগ ইউক্রেন যুদ্ধে রাসায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া যুক্তরাষ্ট্রকে নিজের ঘর সামলাতে বললেন প্রধানমন্ত্রী ভারতে ৫১ বছরের রেকর্ড ভাঙলো দাবদাহ, তাপমাত্রা ছাড়ালো ৪৭ ডিগ্রি ৫ বিভাগে বৃষ্টি হতে পারে শুক্রবার স্কুল খোলা না বন্ধ, জানাল শিক্ষা মন্ত্রণালয় ফিলিস্তিনকে তাদের জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে: খামেনি দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান সায়মা ওয়াজেদ পুতুলের রাজবাড়ীতে লাইনচ্যুত ট্রেন উদ্ধার, ৩ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক ঢাকায় পরিবহনে চাঁদাবাজি, মূলহোতাসহ গ্রেফতার ১১ জাতির পিতার সমাধিতে আপিল বিভাগের নবনিযুক্ত বিচারপতিদের শ্রদ্ধা প্রতীক নিয়ে আজ থেকেই ১৮ দিনের প্রচারণায় নামবেন প্রার্থীরা ওমরা পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল গ্রামীণ টেলিকম দুর্নীতি: ইউনূসের জামিন, চার্জ শুনানি ২ জুন ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার রাজধানীতে ট্রাকের ধাক্কায় রিকশাচালক নিহত

উপকূল অতিক্রম করছে নিম্নচাপ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৬ নভেম্বর, ২০১৬
  • ৯৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি আরও উত্তর এবং উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে বৃষ্টি ঝরিয়ে দুর্বল হয়ে পড়েছে।

আগামী তিন থেকে চার ঘণ্টার মধ্যে এটি পুরোপুরি উপকূপ অতিক্রম করবে।

ফলে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরের আগের ৪ নম্বর স্থানীয় হুশিয়ারি সংকেত নামিয়ে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আজ সকালে আবহাওয়ার বিশেষ বুলেটিনে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, বঙ্গোপসাগরের গভীর নিম্নচাপটি সকাল ৬টার দিকে সীতাকুণ্ড দিয়ে চট্টগ্রাম উপকূল অতিক্রম করতে শুরু করেছে।

তবে এটি আরও উত্তর এবং উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে পরবর্তী তিন থেকে চার ঘণ্টার মধ্যে পুরোপুরি উপকূল অতিক্রম করবে।

এ সময় বৃষ্টি ঝরিয়ে নিম্নচাপটি ক্রমান্বয়ে দুর্বল হতে পারে। নিম্নচাপের প্রভাবে দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে বইছে দমকা ও ঝড়ো হাওয়া। সকালেও দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে।

নিম্নচাপের প্রভাবে উপকূলীয় জেলাসমূহ এবং তার অদূরবর্তী দ্বীপ ও চর এলাকায় ভারী বর্ষণসহ ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এদিকে সাগর বেশ উত্তাল রয়েছে। কোথাও কোথাও জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে দুই ফুট বেশি উচ্চতায় উপকূলে আছড়ে পড়ছে।

উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com