শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় শিশুসহ নিহত ১৫ বাগেরহাটে ট্রাকচাপায় ৩ ভ্যানযাত্রী নিহত কেকেআরের ২৬১ রান টপকে পাঞ্জাবের অনবদ্য এক জয় অনিয়মের মাধ্যমে নামজারি অনুমোদন, বেতন কমলো এসিল্যান্ডের সীমান্ত স্কয়ারে মোবাইলের দোকানে আগুন শেরে বাংলার কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে আওয়ামী লীগ নয়, ক্ষমতায় যেতে বিদেশি প্রভুদের দাসত্ব করে বিএনপি শেরে বাংলা এ কে ফজলুল হক ছিলেন গণমানুষের নেতা: রাষ্ট্রপতি দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী ইসলামী ব্যাংক নোয়াখালী জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০০ পিস ইয়াবাসহ গৃহবধূ গ্রেপ্তার : কারাগারে প্রেরণ সাঁথিয়ায় অগ্রণী ব্যাংক থেকে ১০ কোটি টাকা উধাও: গ্রেফতার ৩ বঙ্গোপসাগরে কার্গো জাহাজডুবি, ১২ নাবিক নিখোঁজ নির্বাচনে হস্তক্ষেপ ঠেকাতে প্রতিমন্ত্রী পলকের বিরুদ্ধে ব্যবস্থা চেয়ে রিট মানিকগঞ্জে ছুরিকাঘাতে যুবক নিহত ফুটপাত দখল করে গড়ে ওঠা শতাধিক অবৈধ দোকান উচ্ছেদ রোববার খুলছে স্কুল-কলেজ, বন্ধ থাকবে অ্যাসেম্বলি ভারী বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত কারাগার থেকে পালালো শতাধিক বন্দি চুয়েট বন্ধ ঘোষণা, ক্ষোভে বাসে আগুন দিলেন শিক্ষার্থীরা সিরাজগঞ্জে তিন মাদক কারবারির যাবজ্জীবন

উদ্বোধনের অপেক্ষায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৮
  • ২৯৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মোঃ লিহাজ উদ্দীন মানিক, বোদা (পঞ্চগড়) প্রতিনিধি : পঞ্চগড়ের বোদা উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণের কাজ শেষ হয়েছে এক বছর আগে। এখন শুধু আনুষ্ঠানিক ভাবে উদ্বোধনের অপেক্ষায় রয়েছে এই ভবনটি। ভবনটি নির্মাণের মধ্য দিয়ে স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদের বাড়তি কিছু আয়সহ মনোরম পরিবেশে মুক্তিযোদ্ধারা বিভিন্ন সভা সেমিনার এবং দাপ্তরিক কাজ করতে পারবেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ১ কোটি ৭৪ লাখ ১০ হাজার ৬১৫ টাকা ব্যয়ে বোদা বাজার জামে মসজিদ ও জেলা পরিষদ মার্কেট সংলগ্ন সরকারী জমিতে মুক্তিযোদ্ধাদের জন্য কমপ্লেক্স ভবন নির্মাণ করা হয়েছে। কাজটি করেছে স্থানীয় সরকার বিভাগ।
২০১৫ সালে এই কমপ্লেক্স ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তৎকালী জেলা প্রশাসক মোঃ সালাউদ্দীন ও পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য এবং জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডঃ নুরুল ইসলাম সুজন। উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ আব্দুর রহমান জানান, সরকারি জমিতে ৪ তলা ফাউন্ডেশনের ৩ তলা ভবন নির্মাণের মাধ্যমে উপজেলার মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের প্রতি সম্মান জানানো হয়েছে। আগে উপজেলার মুক্তিযোদ্ধাদের বসার মতো কোন জায়গা ছিলো না। এই মুক্তিযোদ্ধা ভবনটি হওয়ায় আমাদের নিজস্ব একটি বসার জায়গা হলো।
ভবনটি সব কাছ শেষে এখন শুধু উদ্বোধনের অপেক্ষায় আছে। স্বাধীনতার এত বছর পরে হলেও উপজেলা পর্যায়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন পেয়ে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ট দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারীদের প্রতি কৃতজ্ঞা প্রকাশ করছি। উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনটির ৬টি করে মোট ১২টি দোকান ঘর টেন্ডারের মাধ্যমে বরাদ্দ প্রদান করা হবে। ভবনের ৩য় তলাটি মুক্তিযোদ্ধাদের অফিস হিসেবে ব্যবহার করা হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com