মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৫:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৫০৭৬০ সাংবাদিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠাই হোক মে দিবসের অঙ্গীকার দাবদাহে দ্বিগুণ সেচ খরচে দিশেহারা চাষিরা রেলওয়ের উন্নয়নে সহযোগিতা করতে চায় রাশিয়া ১৫ শতাংশ শ্রমিকের সম্মতিতে ট্রেড ইউনিয়ন গঠন করা যাবে ৩৬ বছরে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড মুন্সিগঞ্জে হিট স্ট্রোকে দুজনের মৃত্যু বন্যা আতঙ্কে দ্রুত ধান কাটছেন হাওরের কৃষকরা ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে ঢাকায় সড়ক নির্মাণ ভরিতে আরও ৪২০ টাকা কমলো সোনার দাম পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ শহরের নিম্নমধ্যবিত্তদের গৃহ নির্মাণে ৩১৮৪ কোটি দেবে আইডিবি যাত্রী কল্যাণ সমিতির মোজাম্মেলের বিরুদ্ধে আদালতে মামলা সরকার ও রাজনীতিবিদদের সিদ্ধান্তে জনস্বার্থকে প্রাধান্য দিতে হবে এরশাদের স্বপ্নের বাংলাদেশ গড়তে কাজ করছি: জি এম কাদের শিক্ষামন্ত্রীর পদত্যাগ চাইলেন ফারুক বাস মালিকদের সুবিধা দিতে রেলের ভাড়া বৃদ্ধি করা হয়েছে হজ ভিসা আবেদনের সময় বাড়ল ৭ মে পর্যন্ত আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, ছুটিই থাকছে স্কুল-মাদরাসা

উত্তর কোরিয়ার নেতাকে ‘বেশ বুদ্ধিমান’, বললেন ট্রাম্প

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১ মে, ২০১৭
  • ১১০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে একশো দিন পূর্ণ উপলক্ষে মার্কিন সিবিএস টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠান ‘ফেস দা ন্যাশন’-য়ে এক সাক্ষাৎকারে ডোনাল্ড ট্রাম্প উত্তর কোরিয়ার নেতা কিম জং উনকে অনেক বুদ্ধিমান নেতা বলে উল্লেখ করেছেন।

ট্রাম্প বলেন, কিমের বাবা মারা যাবার পর ২৬ কি ২৭ বছর বয়সে তিনি ক্ষমতায় আসেন। এত কম বয়সে একজন ক্ষমতায় এসেছেন, সেটা নিশ্চয়ই অনেকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করেছে। কিন্তু তিনি সেটা ধরে রেখেছেন, অবশ্যই কিম বুদ্ধিমান ব্যক্তি।

তবে উত্তর কোরিয়ার বিরুদ্ধে সামরিক হামলার সম্ভাবনার বিষয়টি বাতিল হয়ে যায়নি বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প । তিনি বলেন, দেশটি যদি ক্রমাগত পারমাণবিক কর্মসূচি অব্যাহত রাখে তাহলে এমনটি হতেও পারে। টেলিভিশনে দেয়া সাক্ষাৎকারে ট্রাম্প হুঁশিয়ারি দিয়ে বলেন পিয়ংইয়ং যে সংঘাতের সূচনা করছে তাতে লাখ লাখ মানুষ নিহত হতে পারে। তবে ক্ষেপণাস্ত্র পরীক্ষা বন্ধে চীনের প্রেসিডেন্ট উত্তর কোরিয়ার ওপর যথেষ্ট চাপ প্রয়োগ করছে বলে মনে করেন প্রেসিডেন্ট ট্রাম্প।

উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষার প্রেক্ষাপটে চলমান উত্তেজনার মধ্যে ট্রাম্প এমন মন্তব্য করলেন। মাত্র একদিন আগেই শনিবার উত্তর কোরিয়ার একটি ব্যর্থ ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালায়, ক্ষেপণাস্ত্রটি নিক্ষেপের কিছু পরেই সেটি বিস্ফোরিত হয়। তার একদিন আগেই প্রেসিডেন্ট ট্রাম্প হুঁশিয়ারি দিয়ে বলেন উত্তর কোরিয়া ক্ষেপণাস্ত্র পরীক্ষা অব্যহত রাখলে সংঘাত শুরু হতে পারে।

টেলিভিশন অনুষ্ঠানে পিয়ংইয়ংয়ের ব্যর্থ ক্ষেপণাস্ত্র পরীক্ষা নিয়ে প্রশ্ন করা হলে এ বিষয়ে আলোচনা করতে চাননি ট্রাম্প। তিনি বলেন, যুক্তরাষ্ট্রের সব পদক্ষেপের বিষয়েই ঘোষণা দেয়া উচিত নয়। এটি একটি দাবা খেলার মতো বিষয়। তিনি তার পরিকল্পনা বা চিন্তাভাবনার কথা মানুষকে জানাতে চান না বলেও মন্তব্য করেছেন।

আন্তর্জাতিক চাপ সত্ত্বেও উত্তর কোরিয়া ক্ষেপণাস্ত্র পরীক্ষা অব্যাহত রেখেছে। ধারণা করা হয়, দেশটি দূরপাল্লার ক্ষেপণাস্ত্র নির্মাণের চেষ্টা করছে যেটি যুক্তরাষ্ট্রে আঘাত হানতে সক্ষম হবে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com