শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডিবিতে ডাকা হয়েছে : হারুন সরকার পরিচালনাকারী সবাই ফেরেশতা নয় : তথ্য প্রতিমন্ত্রী ট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি ২২ হাজার ৭৭৬ টাকা করার প্রস্তাব পেঁয়াজ রপ্তানি থেকে নিষেধাজ্ঞা তুলল ভারত তীব্র দাবদাহ বিপুল নকল ওরস্যালাইন জব্দ, গ্রেফতার ৩ জন ‘মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখবে’ বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক আজই শিরোপা উৎসবে মেতে উঠতে পারে রিয়াল মাদারীপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন বাইডেনের মন্তব্য দুর্ভাগ্যজনক: জাপান শিক্ষকের মর্যাদা-বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে: শিক্ষামন্ত্রী ব্রাজিলে বন্যায় নিহত ৩৯, নিখোঁজ ৭০ বাংলাদেশের সাথে গাম্বিয়ার বাণিজ্য ও কৃষি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির আশাবাদ তীব্র দাবদাহে মরছে মাছ, দিশেহারা চাষিরা ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধসে ১৫ জনের মৃত্যু ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ, ‌আহত ৩৫ ১০ টাকা দিয়ে টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী বাবার মতো রাজনীতিতে নামছেন সোনাক্ষী? কোথায় বৃষ্টি কোথায় তাপপ্রবাহ, জানালো আবহাওয়া অধিদপ্তর

উত্তরা গণভবন সংগ্রহশালায় রাজ পরিবারের মূল্যবান সামগ্রী হস্তান্তর

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৫ এপ্রিল, ২০১৮
  • ৪০৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মোঃ মনজুর-ই-মওলা সাব্বির, নাটোর প্রতিনিধি: নাটোরের উত্তরা গণভবনের সংগ্রহশালায় আন্তর্জান্তিক মানচিত্র ও স্বর্ণ প্রলেপকৃত মূল্যবান বইসহ দিঘাপতিয়া রাজ পরিবারের প্রদানকৃত দিঘাপতিয়া পিএন উচ্চ বিদ্যালয়ের লাইব্রেরিতে সংরক্ষিত বিভিন্ন সামগ্রী হস্তান্তর করেছে স্কুল কর্তৃপক্ষ। রোববার বেলা ১১টায় নাটোরের জেলা প্রশাসক সম্মেলন কক্ষে গণভবন সংগ্রহশালার জন্য রাজ পরিবারের স্মৃতি বিজড়িত এসব সামগ্রী হস্তান্তর করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নাটোর ২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ রাজ্জাকুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম রাব্বানীসহ জনপ্রতিনিধি, প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও স্কুলের শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানে স্কুলের লাইব্রেরীতে সংরক্ষিত ১৬৭ বছরের পুরাতন স্বর্ণের প্রলেপযুক্ত বই “বানিয়ান’স পিলগ্রিন’স প্রোগ্রেস”, আন্তর্জাতিক মানচিত্র “ভিক্টোরিয়া এ্যাটলাস অব দ্য ওয়ার্ল্ড,” রাজার স্মৃতি বিজড়িত একটি দেয়াল ঘড়ি ও কলিংবেল প্রদান করে স্কুল কর্তৃপক্ষ। এছাড়া  দিঘাপতিয়া রাজ পরিবারের সর্বশেষ রাজা প্রতিভা নাথ রায়ের বড় ছেলে প্রভাত কুমার রায়ের ১৯৯৭ সালের দুইটি ছবি প্রদান করা হয়।

জেলা প্রশাসক শাহিনা খাতুন জানান, উত্তরা গণভবনের সংগ্রহশালায় এসব সামগ্রী প্রদর্শন করা হবে। ৯ মার্চ উদ্বোধনকৃত সংগ্রহশালার জন্যে দিঘাপতিয়া রাজ পরিবারের বিভিন্ন সামগ্রী সংগ্রহ কার্যক্রম অব্যাহত থাকবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com