শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

উকিল নোটিশের পর অভিযুক্ত দুই কর্মকর্তাকে বদলী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৯ মার্চ, ২০১৮
  • ৩৫১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, নেত্রকোনা প্রতিনিধি : সরকার সারা দেশে সকল প্রকার কোচিং বানিজ্য বন্ধের কার্যকর উদ্যোগ নিলেও কৃষি ডিপ্লোমা পাশকারীদের উপ সহকারী কৃষি কর্মকর্তা পদে তিন মাসের গ্যারেন্টি প্যাকেজের প্রলোভন দেখিয়ে নেত্রকোনায় চলছে ‘উন্মীলন’ নামে কোচিং সেন্টারের রমরমা কেচিং বানিজ্য।

খোঁজ নিয়ে জানা যায়, ২০১১ সালে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ সহকারী কৃষি কর্মকর্তা নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর থেকেই নেত্রকোনার মোক্তারপাড়ায় বাসা ভাড়া নিয়ে এই কোচিং বানিজ্য শুরু হয়।

নেত্রকোনা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে কর্মরত উপ সহকারী কৃষি কর্মকর্তা বিদ্যুৎ মজুমদার ও সদর উপজেলার ঠাকুরাকোনা ইউনিয়নের বর্ণী ব্লকের উপ সহকারী কৃষি কর্মকর্তা আবু রাসেল খান সরকারী চাকুরী করেও এই কোচিং সেন্টার গড়ে তুলেন।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যে কোন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর তারা ব্যানার ফেস্টুন লিপলেট ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইস বুকে ব্যাপক প্রচার প্রচারনা চালিয়ে সারা দেশ থেকে শিক্ষার্থী সংগ্রহ করে কোচিং বাণিজ্য চালিয়ে আসছে।

বর্তমানে এটি জয়নগর সিভিল সার্জন অফিস সংলগ্ন আনন্দ নিকেতন কিন্ডার গার্টেনে কার্যক্রম চলছে। কোচিংয়ে বাংলা, ইংরেজী, গনিত ক্লাস পরিচালনার জন্য বিভিন্ন উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষকদের জড়িত করা হচ্ছে। বর্তমানে এই কোচিং সেন্টারে শিক্ষার্থীর সংখ্যা সাড়ে ৪ শত জন।

তাদের প্রত্যেকের কাছ থেকে কোচিং ফি বাবদ ১২ হাজার ৮ শত টাকা করে নেয়া হয়েছে। এস এস সি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসরোধে সকল কোচিং সেন্টারের কার্যক্রম বন্ধ থাকলেও প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে এই কোচিং সেন্টারের কার্যক্রম চালানোর দায়ে সুপ্রীম কোর্টের আইনজীবী ফরহাদ আহমেদ ভূইয়া গত ১৪ ফেব্রুয়ারী উপ সহকারী কৃষি কর্মকর্তা বিদ্যুৎ মজুমদার ও উপ সহকারী কৃষি কর্মকর্তা আবু রাসেল খানসহ ১৩ জনের বিরুদ্ধে উকিল নোটিশ প্রদান করেন। এরই প্রেক্ষিতে নেত্রকোনা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক বিলাস চন্দ্র পাল খামার বাড়ীর জেলা প্রশিক্ষন কর্মকর্তা মোঃ মতিউজ্জামানকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

এ ব্যাপারে নেত্রকোনা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক বিলাস চন্দ্র পালের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, অভিযুক্ত দুই উপ সহকারী কৃষি কর্মকর্তাকে তাৎক্ষনিক অন্যত্র বদলী করা হয়েছে।

তিনি আরো বলেন, বিষয়টি নিয়ে ঢাকা খামারবাড়ীর কর্মকর্তাদের দিয়ে আরেকটি তদন্ত করা হচ্ছে। তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণীত হলে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

 

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com