রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

উইকেটে কিছু যায় আসে না মোস্তাফিজের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০১৭
  • ৮০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ম্যানগাউং ওভালের উইকেট কেমন, ব্লয়েমফন্টেইনে আসার পর থেকে জানতে উৎসুক বাংলাদেশের ক্রিকেটাররা। বুধবার অনুশীলনে এসে প্রায় সবাই গেলেন উইকেট দেখতে। একজনকে দেখা গেল নির্বিকার। উইকেটে তার কিছু আসে যায় না। কারণ, মোস্তাফিজুর রহমানের কাছে, ভালো বল, যে কোনো উইকেটে ভালো বল। ক্রিকেটাররা জেনেই এসেছেন, প্রথম টেস্টের মতো হবে না ব্লয়েমফন্টেইনের উইকেট। ম্যানগাউং ওভালের উইকেটে সবুজ ঘাস, গতি আর বাউন্স থাকবে। এমন উইকেটে বোলিংয়ের সুযোগ পেয়ে কতটা রোমাঞ্চিত মোস্তাফিজ? ‘আমি উইকেট দেখে খুশি হই না। বল অনেক দ্রুত যাবে, তার জন্য যে আমি খুশি এমন না। আমি খেললে আমার কাজ হল, আমি কিভাবে ভালো করব। আমি ভালো করলে আমার দলের উপকার হবে।

উইকেট সেভাবে দেখিনি। পাশ দিয়ে গেছি। গত ম্যাচের উইকেটের চেয়ে এটা অনেক ভালো।’ ৩৩৩ রানে হারা প্রথম টেস্টে দলের সেরা বোলার মোস্তাফিজ। দ্বিতীয় টেস্টে দলকে দিতে চান আরও বেশি কিছু। ‘কি করলে দলের আরও ভালো হবে সেই চেষ্টা থাকবে। (সবুজ উইকেট নিয়ে) ওইভাবে কোনো ভাবনা নেই। ভালো বোলিং করতে পারলে যে কোনো উইকেটে ভালো।’

দক্ষিণ আফ্রিকার পেসারদের মতো গতির ঝড় তোলার সামর্থ্য নেই বাংলাদেশের বোলারদের। তাই বৈচিত্র্যের দিকে বেশি মনোযোগ দেয়ার আহ্বান জানালেন মোস্তাফিজ, ‘আমরা ওদের মতো অত জোরে, ১৪০ কিলোমিটার গতিতে বোলিং করি না। তাই প্রথম টেস্টে চেষ্টা করেছিলাম, আমার যে বৈচিত্র্য আছে, পাশ পাল্টানো, আমার কাটার- এগুলো করার জন্য।

এর জন্য হয়তো ভালো হয়েছে।’ প্রথম টেস্টে হারের ধাক্কা কাটিয়ে ব্লয়েমফন্টেইনে নিজেদের মেলে ধরতে চায় বাংলাদেশ। বল হাতে সেখানে সামনে থেকেই নেতৃত্ব দিতে চান মোস্তাফিজ। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com