রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

ঈদ বোনাসের নামে হিজড়াদের ‘চাঁদাবাজি’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৩ জুন, ২০১৯
  • ১০৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: ঈদ বোনাসের নামে রাজধানীর কল্যাণপুর ও গাবতলী বাসস্ট্যান্ডে এবং বাসের মধ্যে রীতিমত চাঁদাবাজি করছে হিজড়ারা। হিজড়াদের উৎপাতে অনেকে অতিষ্ঠ এবং বিব্রত। এই এলাকায় পুলিশ থাকলেও এ বিষয়ে তারা কিছু বলছে না।

ভুক্তভোগী এবং প্রত্যক্ষদর্শীরা জানায়, কল্যাণপুর ও গাবতলী বাসস্ট্যান্ডে এবং বাসের মধ্যে উঠে যাত্রীদের কাছ থেকে রীতিমত চাঁদাবাজি করছে হিজড়ারা। লোক বুঝে, পরিবার বুঝে চার/পাঁচজন গিয়ে একজনকে ধরছে। কখনও ৫০০ আবার কখনও হাজার টাকা দাবি করছে। ২০/৩০ টাকা কেউ দিলে তা প্রত্যাখ্যান করছে। অনেকে বাধ্য হয়ে ২০০/৩০০ টাকা দিয়ে আপদ বিদায় করছে।

প্রত্যক্ষদর্শীরা আরও জানায়, সোমবার বিকেলে কল্যাণপুর এস আর ট্রাভেলসের কাউন্টারের নিচে বসা দিনাজপুরগামী একজন যাত্রীকে ধরে ৬/৭ জনের হিজড়া দল। এর আগে ওই ব্যক্তি ফ্যামিলি নিয়ে দামি গাড়িতে চড়ে কাউন্টারের সামনে নামে। কাউন্টারের সামনে বসার সঙ্গে সঙ্গে দিনাজপুরগামী ওই যাত্রীকে হিজড়ারা বলে ঈদ বোন দে। বেচারা ৫০ টাকা বের করে দেয়ার পর বলে ৫০০ টাকা দে। এক পর্যায়ে ওই ব্যক্তি বিব্রতকর অস্থায় পড়ে। বাধ্য হয়ে ২০০ টাকা দেয়।

যাত্রীরা যখন গাড়িতে উঠে বসে সেখানেও হিজড়াদের উৎপাত। গাড়ির ভিতরে উঠে বসার পর আবার দুই/তিনজন করে গাড়িতে ওঠে। সেখানেও হাত তালি দিয়ে নানা অঙ্গভঙ্গি করে নাছোড় বান্দার মতো দাঁড়িয়ে থাকে । টাকা না দেয়া পর্যন্ত তারা গাড়ি থেকে নামে না। তাদের এই আচরণে অনেকের কাছেই বিব্রতকর। বিশেষ করে যারা ফ্যামেলি নিয়ে যাত্রাপথে রওনা হয়েছেন, তাদের জন্য আরও বেশি বিব্রতকর।

এ বিষয়ে গাড়ির সুপার ভাইজারকে একজন যাত্রী জিজ্ঞাসা করেন গাড়িতে হিজড়ারা কেন ওঠে, নিষেধ করতে পারেন না? জবাবে সুপারভাইজার বলেন, আমরা না করলেও শোনে না। বেশি জোরাজুরি করলে আরও বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি করে। কারণ ওদের তো লজ্জা শরম নেই।

বাংলা৭১নিউজ/এফ.এ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com