বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু বিএনপির নয় আওয়ামী লীগের নেতারা দেশ ছাড়ছেন : রিজভী মামলা হলে মিল্টনের স্ত্রীকেও গ্রেফতার করা হবে : ডিবি প্রধান হারুন যুক্তরাষ্ট্রের অভিযোগ ইউক্রেন যুদ্ধে রাসায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া যুক্তরাষ্ট্রকে নিজের ঘর সামলাতে বললেন প্রধানমন্ত্রী ভারতে ৫১ বছরের রেকর্ড ভাঙলো দাবদাহ, তাপমাত্রা ছাড়ালো ৪৭ ডিগ্রি ৫ বিভাগে বৃষ্টি হতে পারে শুক্রবার স্কুল খোলা না বন্ধ, জানাল শিক্ষা মন্ত্রণালয় ফিলিস্তিনকে তাদের জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে: খামেনি দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান সায়মা ওয়াজেদ পুতুলের রাজবাড়ীতে লাইনচ্যুত ট্রেন উদ্ধার, ৩ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক ঢাকায় পরিবহনে চাঁদাবাজি, মূলহোতাসহ গ্রেফতার ১১ জাতির পিতার সমাধিতে আপিল বিভাগের নবনিযুক্ত বিচারপতিদের শ্রদ্ধা প্রতীক নিয়ে আজ থেকেই ১৮ দিনের প্রচারণায় নামবেন প্রার্থীরা ওমরা পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল গ্রামীণ টেলিকম দুর্নীতি: ইউনূসের জামিন, চার্জ শুনানি ২ জুন

ঈদে ভিজিএফের বরাদ্দের বেশি চাল দিলো শিবগঞ্জ পৌরসভা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৪ জুন, ২০১৮
  • ২৬২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, চাঁপাইনবাবগঞ্জ: আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতরকে ঘিরে সরকারের খাদ্য নিরাপত্তা কর্মসূচির আওতায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডে হতদরিদ্র পরিবারের মাঝে ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে।

এছাড়া ভিজিএফের বরাদ্দের অতিরিক্ত ৩ হাজার ৩৮০ পরিবারকে চাল বিতরণ করেছেন পৌর কর্তৃপক্ষ। ঈদের আগেই ৮ হাজার পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হবে। শিবগঞ্জ পৌরসভার মেয়র কারীবুল হক রাজিন জানিয়েছেন- পৌরসভার ৯টি ওয়ার্ডে ৪৬২০ পরিবারের মাঝে চাল বরাদ্দ রয়েছে। এতে প্রতিটি পরিবার পাবে ১০ কেজি করে চাল।

কিন্তু জনসংখ্যা বৃদ্ধি পাওয়ায় ও ঈদের আনন্দকে ভাগাভাগী করতে ৩ হাজার ৩৮০ পরিবারকে অতিরিক্ত চাল দেয়া হয়েছে। গেল ১০ জুন থেকে পৌরসভার ১ ও ৩নং ওয়ার্ডে ভিজিএফের চাল বিতরণ শুরু হয়েছে। পবিত্র ঈদ-উল-ফিতর এর আগের দিন পর্যন্ত ভিজিএফের চাল বিতরণ চলবে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস জানিয়েছে, বছরের ঈদ উৎসব ও পুজা অথবা প্রাকৃতিক দুর্যোগে সরকারের খাদ্য নিরাপত্তা কর্মসূচির আওতায় এই ভিজিএফের চাল বিতরণ করা হয়। ঈদ উপলক্ষে এই চালের বরাদ্দ ইতোমধ্যে অফিসে এসে পৌঁছেছে।

ঈদের আগেই এসব চাল বিতরণ করা হবে, যাতে করে গরীব ও দুস্থ মানুষ ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে পারে। এটি সরকারের একটি মহৎ উদ্যোগ বলে জানিয়েছেন মেয়র রাজিন। অপরদিকে শিবগঞ্জ খাদ্য গুদাম কর্মকর্তা রিয়াজুল হক জানান, বরাদ্দকৃত চাল নিয়মনীতি অনুসারে স্কেলে মেপে বস্তা বুঝিয়ে নেন সংশ্লিষ্ট পৌরসভা/ইউনিয়ন পরিষদের সচিব। এখানে কোন ধরণের চাল কম দেয়ার প্রশ্নই উঠে না।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com