রবিবার, ০৫ মে ২০২৪, ০২:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ইউনিসেফ ইন্ডিয়ার জাতীয় অ্যাম্বাসেডর কারিনা উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা যুক্তরাষ্ট্রের সঙ্গে আওয়ামী লীগের কোনো সংঘাতে নেই: কাদের ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রী, চলছে জিজ্ঞাসাবাদ তুরস্ক বাণিজ্য বন্ধ করায় ‘বড় বিপদে’ পড়তে যাচ্ছে ইসরায়েল উপজেলা নির্বাচন কুলাউড়ায় সংঘর্ষে দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ আহত ২০ বাবা ছিলেন বাসচালক মা দরজি, ছেলে লন্ডনের মেয়র ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫ তাপপ্রবাহ না বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া সুন্দরবনে অল্প অল্প আগুন জ্বলছে, জোয়ারের অপেক্ষায় ফায়ার সার্ভিস ভেঙে গেল অনন্যা-আদিত্যর প্রেম! শাহজাহানপুরে স্বামীর সঙ্গে অভিমান করে নববধূর আত্মহত্যা খাগড়াছড়িতে বজ্রপাতে বসতঘরে আগুন লেগে মা-ছেলের মৃত্যু ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ডিসিও মহাসচিবের বৈঠক দ্বিতীয় টি-টোয়েন্টি আজ উজ্জীবিত বাংলাদেশের সামনে ভঙ্গুর জিম্বাবুয়ে এ জে মোহাম্মদ আলীর সম্মানে বন্ধ থাকবে সুপ্রিম কোর্টের বিচারকাজ টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস

ঈগল দিয়ে আকাশ থেকে নামানো হবে অবৈধ ড্রোন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৬
  • ১০৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: আকাশ থেকে উড়ন্ত অবৈধ ড্রোন নামাতে শিকারি ঈগল পাখি ব্যবহারের পদক্ষেপ নিয়েছে নেদারল্যান্ড ।

এশিয়ার অনেক দেশেই সেই প্রাচীনকাল থেকে ঈগল পাখি দিয়ে শিকার করার প্রচলন রয়েছে।

প্রাচীন সেই ঐতিহ্যকে এখন আধুনিক প্রেক্ষাপটে ব্যবহারের উদ্যোগ নিয়েছে নেদারল্যান্ড পুলিশ। এজন্য গড়ে তুলেছে ঈগল বাহিনী।

অবৈধ ড্রোন সবার নিরাপত্তার জন্য হুমকি হয়ে দেখা দেয়। এমন ড্রোনের উড্ডয়ন ঠেকাতে এবারে হেগে অবস্থিত পাখি প্রশিক্ষণ নিরাপত্তা সংস্থার সঙ্গে একযোগে কাজ করছে নেদারল্যান্ড পুলিশ।

4bk903476185dady8g_800C450

দেশটির পুলিশ গড়ে তুলেছে প্রশিক্ষিত টেকো-ঈগলের বাহিনী। আকাশে উড্ডয়নরত অবৈধ ড্রোনকে ছোঁ মেরে নামিয়ে আনবে এ বাহিনীর ঈগল সদস্য।

এরই মধ্যে নতুন এ বাহিনীর এক সদস্যের তৎপরতা প্রদর্শন করেছে ডাচ পুলিশ। হান্টার নামের দুবছর বয়সী মার্কিন টেকো-ঈগল আকাশ থেকে সফলভাবে নামিয়ে এনেছে অবৈধ এক ড্রোন।

পুলিশ মুখপাত্র বলেন, এভাবেই উচ্চ প্রযুক্তি থেকে সৃষ্ট সমস্যা সমাধানে ব্যবহার হবে নিচু প্রযুক্তি।

বাংলা৭১নিউজ/সূত্র: পার্সটুডে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com