শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

ইসরাইলি হামলায় আমরা সীমানা রক্ষা করব: আমেরিকাকে লেবাননের প্রেসিডেন্ট

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৬ ফেব্রুয়ারী, ২০১৮
  • ২০১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: লেবাননের প্রেসিডেন্ট মিশেল আউন বলেছেন, ইহুদিবাদী ইসরাইল আগ্রাসন চালালে দেশের সীমানা রক্ষা করতে বৈরুত প্রতিশ্রুতিবদ্ধ। তিনি বলেন, লেবাননের দক্ষিণ সীমান্তে শান্ত পরিস্থিতি বজায় রাখতে তার সরকার জোরালোভাবে অঙ্গীকারাবদ্ধ।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসনের সঙ্গে রাজধানী বৈরুতে এক বৈঠকে তিনি এসব কথা বলেন। এসময় মিশেল আউন ইসরাইলের সঙ্গে ভূমি ও সমুদ্রসীমা নিয়ে দ্বন্দ্ব মীমাংসায় আমেরিকাকে জোরালো ভূমিকা পালনের আহ্বান জানান। ইসরাইলের সঙ্গে লেবাননের তেল ও গ্যাসক্ষেত্র নিয়ে যখন চরম উত্তেজনা দেখা দিয়েছে তখন টিলারসনের এ সংক্ষিপ্ত সফর অনুষ্ঠিত হলো। এছাড়া, লেবাননের সীমান্ত জুড়ে ইসরাইল যে দেয়াল নির্মাণ করার পরিকল্পনা নিয়েছে বৈরুত তাকে উসকানিমূলক বলে অভিহিত করে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে।

বৈঠকে মিশেল আউন লেবাননের সার্বভৌমত্বের বিরুদ্ধে ইসরাইলের অব্যাহত আগ্রাসন ঠেকানোর জন্য কার্যকর ব্যবস্থা নিতে আমেরিকার প্রতি আহ্বান জানান।

বৈঠকে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী টিলারাসন আঞ্চলিক সংঘাতে হিজবুল্লাহ আন্দোলনের জড়িত হয়ে পাড়ার ঘটনায় উদ্বেগ প্রাকশ করেন। তিনি বলেন, এ অঞ্চলের দেশগুলোতে হিজবুল্লাহ অস্থিতিশীলতা সৃষ্টি করছে বলেও টিলারসন অভিযোগ করেন।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com