রবিবার, ২৬ মে ২০২৪, ১১:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ নিবন্ধিত সব সোনার দোকানে ইএফডি যন্ত্র বসাতে চিঠি কৃষির উন্নয়নে খাল খননের সুপারিশ ফায়ার সার্ভিসের চলমান সাফল্য ধরে রাখতে হবে: ডিজি ‘রিমাল’ মোকাবিলায় প্রস্তুতি নিয়ে যা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ক্যান্সারে আক্রান্ত জবি অধ্যাপকের মৃত্যু সোমবার চট্টগ্রাম শহরের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা ঘূর্ণিঝড় রেমাল: ঢেউয়ের তোড়ে প্রাণ গেলো যুবকের তেল আবিবে বড় ক্ষেপণাস্ত্র হামলা হামাসের ঘূর্ণিঝড়ে স্কুল বন্ধের সিদ্ধান্ত নেবে জেলার দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি: শিক্ষামন্ত্রী পরিবারসহ বেনজীরের আরও ১১৩ স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোকের নির্দেশ ‘পর্যটন কর্মীদের প্রশিক্ষণ দিতে মালয়েশিয়াকে স্বাগত জানানো হবে’ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তিনদিনের পর্যটন মেলা ঝুঁকিপূর্ণ ঈদযাত্রা বন্ধে কঠোর থাকবে হাইওয়ে পুলিশ : শাহাবুদ্দিন রাষ্ট্রপতির সঙ্গে বিএসএমএমইউ ও আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসির সাক্ষাৎ শপথ নিলেন ঝিনাইদহ-১ আসনের এমপি নায়েব আলী জোয়াদ্দার ঘূর্ণিঝড় রিমাল জলোচ্ছ্বাসে তলিয়ে গেছে সুন্দরবন এমপি আনারের আসন শূন্য ঘোষণা নিয়ে জটিলতা! ভাড়াটিয়ার রুমে তাস খেলা ও মাদক সেবনের জেরে বাড়িওয়ালাকে কুপিয়ে খুন সন্ধ্যা ৬টা থেকে উপকূল অতিক্রম করতে পারে রিমাল

ইরানের পক্ষে গুপ্তচরবৃত্তি: ইসরাইলের সাবেক মন্ত্রী আটক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৯ জুন, ২০১৮
  • ২৭৬ বার পড়া হয়েছে
গোনেন সেগেভ।

বাংলা৭১নিউজ, ডেস্ক: ইহুদিবাদী ইসরাইলের সাবেক ক্যাবিনেট মন্ত্রী গোনেন সেগেভকে ইরানের পক্ষে গুপ্তচরবৃত্তির অভিযোগে আটক করা হয়েছে। ইসরাইলের নিরাপত্তা কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।

গোনেন সেগেভ ইদানিং নাইজেরিয়াতে বসবাস করছিলেন তবে গত মে মাসে গায়ানা সফরের সময় তাকে আটক করা হয়। সেখান থেকে তাকে ইসরাইলে পাঠানো হয়েছে। গোনেন সেগেভ যুদ্ধক্ষেত্রের গুরুত্বপূর্ণ তথ্য শত্রুর কাছে পাচার করেছেন এবং ইসরাইল রাষ্ট্রের বিষয়ে গুপ্তচরবৃত্তি করেছেন বলে সন্দেহ করা হচ্ছে।সোমবার ইসরাইলের নিরাপত্তা সংস্থা শিন বেত এসব কথা জানিয়েছে।

শিন বেথ দাবি করেছে, ১৯৯০ দশকের মাঝামাঝি সময়ে ইসরাইলের জ্বালানিমন্ত্রীর দায়িত্ব পালনের সময় সেগেভ ইরানি গোয়েন্দো সংস্থার এজেন্ট হিসেবে কাজ করেছিলেন এবং সেসময় ইসরাইলের জ্বালানি বাজার ও নিরাপত্তা স্থাপনা সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য ইরানকে দিয়েছিলেন। পাশাপাশি ইসরাইলের অনেক গুরুত্বপূর্ণ রাজনৈতিক নেতা ও নিরাপত্তা সংস্থার কর্মকর্তা সম্পর্কে তথ্য পাচার করেছিলেন।

শিন বেত জানিয়েছে, ৬২ বছর বয়সী সেগেভ ইসরাইলের নিরাপত্তা সেক্টরের কিছু লোকককে ইরানের গোয়েন্দা এজেন্টদের সঙ্গে সম্পর্ক প্রতিষ্ঠা করে দিয়েছেন। তিনি নাকি ইরানের গোয়েন্দা এজেন্টদেরকে ব্যবসায়ী হিসেবে তুলে ধরেন। সেগেভের আইনজীবী বলেছেন, রাষ্ট্রীয়ভাবে বিষয়টির গোপনীয়তা বজায় রাখার চাপ থাকায় তিনি এখনই সবকিছু প্রকাশ করতে পারছেন না তবে এর ভিন্ন চিত্র রয়েছে বলে জানান তিনি।

বাংলা৭১নিউজ/সূত্র: পার্সটুডে/সিআইকে

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com