বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকায় পরিবহনে চাঁদাবাজি, মূলহোতাসহ গ্রেফতার ১১ জাতির পিতার সমাধিতে আপিল বিভাগের নবনিযুক্ত বিচারপতিদের শ্রদ্ধা প্রতীক নিয়ে আজ থেকেই ১৮ দিনের প্রচারণায় নামবেন প্রার্থীরা ওমরা পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল গ্রামীণ টেলিকম দুর্নীতি: ইউনূসের জামিন, চার্জ শুনানি ২ জুন ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার রাজধানীতে ট্রাকের ধাক্কায় রিকশাচালক নিহত পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা তীব্র তাপদাহ থেকে সুরক্ষায় রিকশাচালকদের মাঝে ছাতা বিতরণ পেকুয়ায় বজ্রপাতে ২ লবণ চাষীর মৃত্যু প্রেমের অপেক্ষায় মনীষা, খুঁজছেন জীবনসঙ্গী ফিলিস্তিনসহ সব যুদ্ধ বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছি: প্রধানমন্ত্রী ‘সকল মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ’ থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে: শেখ হাসিনা কসবায় ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু মৃত্যু সনদ জাল করার অভিযোগে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মামলা রোনালদোর জোড়া গোলে ফাইনালে আল নাসর চট্টগ্রামে স্বস্তির বৃষ্টি অর্থ আত্মসাৎ মামলায় হাজিরা দিতে আদালতে ড. ইউনূস থাইল্যান্ড সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন চলছে

ইটিভি’র সাবেক চেয়ারম্যানসহ ৩ জনের বিরুদ্ধে চার্জশিট

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৫ মে, ২০১৮
  • ১৭৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: একুশে টেলিভিশনের (ইটিভি) সাবেক চেয়ারম্যান আব্দুস সালামসহ তিন আসামির বিরুদ্ধে অর্থ পাচার আইনের মামলায় আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার আদালত এ চার্জশিট দেখেছেন। আগামীকাল বুধবার ধার্য দিনে চার্জশিট আদালতে উপস্থান করা হবে। পরবর্তীতে ঢাকার চিফ মেট্রোপলিন ম্যাজিস্ট্রেট মামলাটি বিচারের জন্য ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালতে বদলীর আদেশ দেবেন। আদালত সূত্রে এসব তথ্য জানা গেছে।

মামলার অপর দুই আসামি হলেন ইটিভির সাবেক ব্যবস্থাপনা পরিচালক (বর্তমানে পরিচালক) আশরাফুল আলম ও সিনিয়র ম্যানেজার-ফাইন্যান্স মো. ফজলুর রহমান শিকদার। তবে মামলার চার্জশিটে আসামি মো. ফজলুর রহমান শিকদারকে রাজ সাক্ষী করার সুপারিশ করা হয়েছে।

আদালত সূত্র জানায়, অবৈধভাবে ইটিভির ২৬ লাখ ৭০ হাজার টাকা উত্তোলন করে নিয়ম বহির্ভুতভাবে ৩০ হাজার ইউরো মুদ্রা ক্রয়ের অভিযোগে ইটিভির সাবেক চেয়ারম্যানসহ ওই তিন কর্মকর্তার বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়। ২০১৬ সালের ১৩ এপ্রিল রাজধানীর তেজগাঁও থানায় দুদকের উপপরিচালক মো. সামছুল আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। তদন্ত শেষে রোববার তিনি আদালতে এ চার্জশিট দাখিল করেন। মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২),৪(৩) ধারায় আসামিদের বিরুদ্ধে এ চার্জশিট দাখিল করা হয়।

চার্জশিটে বলা হয়, তদন্তে এজাহারভুক্ত আসামি ফজলুর রহমান শিকদার লিখিতভাবে রাজ সাক্ষী হওয়ার আবেদন করেন। তিনি  দাবি করেন, তিনি তার নিয়োগকর্তার নির্দেশে ইউরো মুদ্রা ক্রয় ও সংরক্ষণ করেছেন। ফলে আসামি ফজলুর রহমান শিকদার বিচার চলাকালে রাজ সাক্ষী হতে চাইলে আদালতের অনুমতি সাপেক্ষে তাকে এই মামলার রাজ সাক্ষী করার সুপারিশ করা হল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com