শনিবার, ০৪ মে ২০২৪, ০১:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি ২২ হাজার ৭৭৬ টাকা করার প্রস্তাব পেঁয়াজ রপ্তানি থেকে নিষেধাজ্ঞা তুলল ভারত তীব্র দাবদাহ বিপুল নকল ওরস্যালাইন জব্দ, গ্রেফতার ৩ জন ‘মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখবে’ বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক আজই শিরোপা উৎসবে মেতে উঠতে পারে রিয়াল মাদারীপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন বাইডেনের মন্তব্য দুর্ভাগ্যজনক: জাপান শিক্ষকের মর্যাদা-বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে: শিক্ষামন্ত্রী ব্রাজিলে বন্যায় নিহত ৩৯, নিখোঁজ ৭০ বাংলাদেশের সাথে গাম্বিয়ার বাণিজ্য ও কৃষি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির আশাবাদ তীব্র দাবদাহে মরছে মাছ, দিশেহারা চাষিরা ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধসে ১৫ জনের মৃত্যু ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ, ‌আহত ৩৫ ১০ টাকা দিয়ে টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী বাবার মতো রাজনীতিতে নামছেন সোনাক্ষী? কোথায় বৃষ্টি কোথায় তাপপ্রবাহ, জানালো আবহাওয়া অধিদপ্তর হাওরে ধান কাটা উৎসবে মাতোয়ারা কৃষক ফিলিপাইনে ৬ মাত্রার ভূমিকম্প

ইউক্রেনের কাছে শুল্কমুক্ত বাণিজ্য সুবিধা চাইলেন বাণিজ্যমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০১৭
  • ৪৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সদস্য দেশ ইউক্রেনে বাংলাদেশী পণ্য রফতানির ক্ষেত্রে ডিউটি ফ্রি ও কোটা ফ্রি বাণিজ্য সুবিধা চেয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

তিনি বলেছেন, ইইউ বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ (এলডিসি) হিসাবে অস্ত্র ও তামাক পণ্য ছাড়া সব পণ্যেই শুল্কমুক্ত ও কোটামুক্ত সুবিধা দিয়ে যাচ্ছে। এখন ইউক্রেন ইউরোপীয় ইউনিয়নে যোগ দেয়ার ফলে এ সুবিধার আওতায় উভয় দেশের মধ্যে বাণিজ্য জোরদারের সুযোগ এসেছে।

মঙ্গলবার আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সে এমসি-১১ তে যোগদানরত ইউক্রেনের প্রথম ভাইস প্রাইম মিনিস্টার অ্যান্ড মিনিস্টার অফ ইকোনমিক ডেভেলপমেন্ট স্টিপেন কুবিভ’র সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে তিনি এই সুবিধা চান।

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘ইউক্রেনের সঙ্গে বাংলাদেশের বাণিজ্যের উজ্জল সম্ভাবনা রয়েছে। এ সুযোগকে কাজে লাগানোর জন্য উভয় দেশের ব্যবসায়িদের নিয়ে চেম্বার অফ কমার্স গঠন করা প্রয়োজন।

বাংলাদেশী ব্যবসায়িরা ইউক্রেন ও ইউক্রেনের ব্যবসায়িরা বাংলাদেশ সফর করলে উভয় দেশের বাণিজ্য বৃদ্ধি পাবে।’ তিনি বলেন, ‘ইক্রেনের সঙ্গে বাংলাদেশে বাণিজ্য সম্প্রসারণ ও সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ এবং ইউক্রনের মধ্যে বিশেষ বাণিজ্য চুক্তি সম্পাদন করাও প্রয়োজন।’

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com