রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৬ মে, ২০১৮
  • ১৭৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, নেত্রকোনা প্রতিনিধি: নেত্রকোনা জেলার খালিয়াজুরী উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে বাল্য বিবাহের হাত থেকে রক্ষা পেয়েছেন দশম শ্রেণিতে পড়ুয়া এক স্কুল ছাত্রী (১৫)।

শনিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরকার আব্দুল্লাহ আল মামুন বাবুর হস্তক্ষেপে এই বিয়ে বন্ধ হয়। একই সঙ্গে প্রশাসনের পক্ষ থেকে মেয়েটির পড়াশোনা চালিয়ে যাওয়ার আশ্বাস দেওয়া হয়েছে।

স্থানীয় এলাকাবাসী ও উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, খালিয়াজুরী উপজেলার গাজীপুর ইউনিয়নের কান্দাপাড়া গ্রামের এখলাছ উদ্দিনের মেয়ে মাঘান উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী রিমা আক্তারের (১৫) সাথে গতকাল শনিবার দুপুরে একই গ্রামের হাবিব মিয়ার ছেলে আমীন মিয়ার(২৩) বিবাহের আয়োজন করেছিল উভয় পরিবার।

খবর পেয়ে বেসরকারি সংস্থা স্বাবলম্বী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার আব্দুল্লাহ্ আল মামুন বাবুকে আইন শৃংখলা বাহিনী নিয়ে সকাল ১১টার দিকে আকস্মিকভাবে মেয়েটির বাড়িতে হাজির হন। উপজেলা নির্বাহী কর্মকর্তা উভয় পরিবারকে ডেকে বাল্য বিবাহ নিষিদ্ধ এবং এর কুফল সম্পর্কে বুঝিয়ে শুনিয়ে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত মেয়েকে বিয়ে দেয়া হবে না শর্তে মুচলেকা আদায় করে বাল্য বিবাহ বন্ধ করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মেধাবী ছাত্রীটির লেখাপড়া চালিয়ে যাওয়ার সব ধরনের সহযোগিতার আশ^াস প্রদান করেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com