রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী ১৭ মে উদযাপিত হবে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ‌্য সংঘ দিবস ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনাপ্রাঙ্গণ ভবন উদ্বোধন ৯ মাসে শতাধিক অটোরিকশা ছিনতাই করে চক্রটি প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেওয়া হবে : শিক্ষামন্ত্রী বহিরাগত কেউ ময়লার গাড়ি চালালেই কঠোর ব্যবস্থা: ডিএনসিসি ফালুর অবৈধ সম্পদের মামলায় রেকর্ডিং অফিসারের সাক্ষ্য ইউনিসেফ ইন্ডিয়ার জাতীয় অ্যাম্বাসেডর কারিনা উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা যুক্তরাষ্ট্রের সঙ্গে আওয়ামী লীগের কোনো সংঘাতে নেই: কাদের ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রী, চলছে জিজ্ঞাসাবাদ তুরস্ক বাণিজ্য বন্ধ করায় ‘বড় বিপদে’ পড়তে যাচ্ছে ইসরায়েল উপজেলা নির্বাচন কুলাউড়ায় সংঘর্ষে দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ আহত ২০ বাবা ছিলেন বাসচালক মা দরজি, ছেলে লন্ডনের মেয়র ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫ তাপপ্রবাহ না বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া সুন্দরবনে অল্প অল্প আগুন জ্বলছে, জোয়ারের অপেক্ষায় ফায়ার সার্ভিস ভেঙে গেল অনন্যা-আদিত্যর প্রেম! শাহজাহানপুরে স্বামীর সঙ্গে অভিমান করে নববধূর আত্মহত্যা

ইংল্যান্ডের পর শক্তিশালী অস্ট্রেলিয়াকেও হারালো টাইগাররা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৩০ আগস্ট, ২০১৭
  • ৯৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: ইংল্যান্ডের পর এবার নিজেদের মাঠে শক্তিশালী অস্ট্রেলিয়াকেও টেস্ট হারালো বাংলাদেশ। ঢাকার মিরপুর স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশের জয় ২০ রানের। চতুর্থ ইনিংসে ২৬৫ রানের টার্গেট সামনে নিয়ে অস্ট্রেলিয়া ২৪৪ রানে অলআউট হলো। দ্বিতীয় ইনিংসে সাকিব আল হাসান ৫, তাইজুল ইসলাম ৩ ও মেহেদি হাসান মিরাজ নিলেন ২ উইকেট।
প্রথম ইনিংসে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া যথাক্রমে ২৬০ ও ২১৭ রান করে। ৪৩ রানে এগিয়ে থেকে বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ইনিংসে ২২১ রানে অলআউট হয়। এতে জয়ের জন্য চতুর্থ ইনিংসে অজিদের সামনে টার্গেট দাঁড়ায় ২৬৫ রান। এই টার্গেট সামনে নিয়ে ২ উইকেটে ১০৯ রানে তৃতীয় দিন শেষ করে অস্ট্রেলিয়া। অধিনায়ক স্টিভেন স্মিথ ২৫ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার ৭৫ রানে অপরাজিত থাকেন। আজ চতুর্থ দিন সকাল থেকে দারুণ ব্যাটিং করে যান তারা। তবে তৃতীয় উইকেটে ১৩০ রানের জুটি ভাঙেন সাকিব আল হাসান। ১১২রান করা ডেভিড ওয়ার্নারকে এলবিডাব্লিউ করে ফেরান তিনি। এরপর স্মিথকে মোস্তাফিজের হাতে ক্যাচ দিতে বাধ্য করেন সেই সাকিব। অজি অধিনায়কের রান তখন ৩৭। এরপর হ্যান্ডসকম্বকে ১৫ ও অ্যাশটন অ্যাগারকে ২ রানে ফেরান তাইজুল ইসলাম।
চতুর্থ দিন লাঞ্চ থেকে ফিরে প্রথব বলেই গ্লেন ম্যাক্সওয়েলকে বোল্ড করে ফেরান সাকিব হাসান। এরপর নাথান লায়নকে ফেরান মেহেদি হাসান মিরাজ। এর আগে ম্যাচে উত্তেজনা ফেরান সাকিব আল হাসান। সেঞ্চুরিয়ান ডেভিড ওয়ার্নার ও ভয়ঙ্কর স্টিভেন স্মিথকে ফেরান তিনি। এরপর তাইজুল ইসলাম হানেন জোড়া আঘাত। অথচ দিনের শুরুতে ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথের ব্যাটিংয়ে মনে হচ্ছিল, জয়ের অপেক্ষায় অস্ট্রেলিয়া।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, নাসির হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম, মোস্তাাফিজুর রহমান।

অস্ট্রেলিয়া একাদশ
ডেভিড ওয়ার্নার, ম্যাট রেনশ, উসমান খাওয়াজা, স্টিভ স্মিথ, পিটার হ্যান্ডসকম, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু ওয়েড, অ্যাশটন অ্যাগার, প্যাট কামিন্স, নাথান লায়ন, জশ হ্যাজেলউড।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com