বুধবার, ০১ মে ২০২৪, ০৪:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর মিরপুরে রাস্তা পারাপারের সময় বাসচাপায় ফুপু-ভাতিজা নিহত নাটোরে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা জ্বালানি তেলের দাম বাড়লো দাবি আদায়ে প্রেসক্লাবে শ্রমিকদের সমাবেশ-র‌্যালি ট্রুডোকে উন্মাদ আখ্যা, কানাডার বিরোধী নেতাকে সংসদ থেকে বহিষ্কার রাজবাড়ীতে সেতু ভেঙে কাঁচা রাস্তা, আড়াই বছরেও হয়নি নির্মাণকাজ শ্রমিক-মালিক সুসম্পর্ক রেখে উৎপাদন বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর ঢাকাসহ ৪ বিভাগে বৃষ্টির আভাস বিকাশ পেমেন্টে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে বাড়ছে লবণাক্ততা, বরগুনায় সুপেয় পানির সংকট মিসাইল, হাজারো গ্রেনেডসহ কলম্বিয়ায় লাখ লাখ বুলেট চুরি ১ উইকেট পেলেই পার্পল ক্যাপ মোস্তাফিজের! বিকেলে নয়াপল্টনে শ্রমিক সমাবেশ করবে বিএনপি

আসামে গ্রেপ্তার ৪ বাংলাদেশির আইএস সম্পৃক্ততার সন্দেহ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৬ আগস্ট, ২০১৬
  • ১৪২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতের আসাম রাজ্য থেকে গ্রেপ্তার চার বাংলাদেশি তরুণ মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী আইএসের সঙ্গে জড়িত বলে সন্দেহ করছে রাজ্যের পুলিশ।
তারা মনে করছেন, এখনও জিজ্ঞাসাবাদের পর্যায়ে থাকা ওই চার তরুণ বিভিন্ন জঙ্গি ও সন্ত্রাসী সংগঠনের সঙ্গে যোগাযোগ বাড়াতে ভারতে প্রবেশ করে থাকতে পারেন। তবে এই বিষয়ে পুলিশ এখনও সুস্পষ্ট কোনো বক্তব্য দেয়নি।

ভারতের স্বাধীনতা দিবসের আগে গত ১৪ অগাস্ট রাতে আসামের করিমগঞ্জ জেলার সীমান্ত দিয়ে অনুপ্রবেশের সময় তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর ইতোমধ্যে জিজ্ঞাসাবাদের জন্য ১৪ দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

করিমগঞ্জ জেলার এসপি পি কে কর বলন, ভারতের পাসপোর্ট সংগ্রহের জন্য সেখানে যাওয়ার কথা জিজ্ঞাসাবাদে পুলিশকে জানিয়েছেন গ্রেপ্তার তরুণরা।

আসাম পুলিশ তাদের জিজ্ঞাসাবাদের সময় বরাক ভ্যালির বিভিন্ন এলাকায় কাজ করা একটি চক্র সম্পর্কে বেশকিছু তথ্য সংগ্রহ করেছে, যারা ভারতের পাসপোর্ট তৈরি করে থাকতে পারে।

ভারতের পাসপোর্ট ব্যবহার করে তারা কোন কোন দেশে যাওয়ার পরিকল্পনা করেছিল তা বের করার ওপরই এখন বেশি জোর দিচ্ছে ভারতীয় পুলিশ।

গ্রেপ্তার চার বাংলাদেশি হলেন- সুমন আহমেদ, দিলওয়ার হোসাইন, সাবির আহমেদ এবং সাহিল আহমেদ। আব্দুল আহাদ নামে তাদের আরেক সহযোগীকে গ্রেপ্তার করা হলেও হার্ট অ্যাটাকে তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

গ্রেপ্তারদের কাছ থেকে একটি বাংলাদেশি পাসপোর্ট উদ্ধার করা হয়েছে বলে জানান এসপি পি কে কর।

চার বাংলাদেশি তরুণের সঙ্গে জড়িত দুই ভারতীয়কেও গ্রেপ্তার করা হয়েছে, যারা পাসপোর্ট পেতে বাংলাদেশি তরুণদের সহায়তা করছিল বলে মনে করা হচ্ছে।

এর আগে কতজন বাংলাদেশি একইভাবে সীমান্ত পার হয়ে ভারতের পাসপোর্ট সংগ্রহ করেছে সেই বিষয়েও জানার চেষ্টা চালিয়ে যাচ্ছে আসামের আইনশৃঙ্খলা বাহিনী।

বাংলা৭১নিউজ/এসএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com