শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

আসামের কাজিরাঙ্গায় উচ্ছেদ চলাকালে পুলিশের গুলিতে নিহত ২

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৬
  • ৯১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: আসামের কাজিরাঙ্গা ন্যাশনাল পার্কের আশপাশের এলাকাগুলোর বাসিন্দারা সেখান থেকে অন্যত্র চলে যাবার আগে ক্ষতিপূরণের দাবিতে সোমবার বিক্ষোভ করলে পুলিশ তাদের লক্ষ্য করে গুলি চালায়। এই ঘটনায় ২ জন নিহত ও অপর ৫ জন আহত হয়েছে।

পুলিশ একথা জানিয়েছে।

গত বছর গুয়াহাটি হাই কোর্টের এক নির্দেশের ভিত্তিতে আসাম সরকার নাগাওঁ জেলার কালিয়াবোর সাব ডিভিশনের আওতাধীন বান্দেরদুবি ও দেওচুর্চাঙ্গ এলাকাগুলোর বাসিন্দাদেরকে সেখান থেকে উচ্ছেদের সিদ্ধান্ত গ্রহণ করে।

সেখানকার বাসিন্দারা ক্ষতিপূরণ না পাওয়া পর্যন্ত সেখান থেকে অন্যত্র চলে যেতে অস্বীকৃতি জানানোর পর আসাম সরকার এ সিদ্ধান্ত নেয়।
খবর বার্তা সংস্থা পিটিআই’র।

বান্দেরদুবি থেকে ১৯০টি পরিবার এবং দেওচুর্চাঙ্গ থেকে ১৬০টি পরিবারকে সেখান থেকে অন্যত্র সরিয়ে ফেলা হচ্ছে। গতকাল থেকে ওই এলাকাদুটিতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

কিন্তু আজ সকালে উচ্ছেদ অভিযান শুরু হওয়ার পর থেকে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। বিক্ষোভকারীরা ওই এলাকা ছেড়ে যেতে অস্বীকৃতি জানায়। তারা রাস্তার ওপর বসে পড়ে এবং পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়ে মারে।

বিক্ষোভকারীরা জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তাদের অনুরোধ উপেক্ষা করে ওই এলাকা ছাড়তে অস্বীকৃতি জানালে নিরাপত্তাবাহিনীর সদস্যরা তাদের ওপর লাঠিচার্জ করে এবং কাঁদানে গ্যাস ও গুলি বর্ষণ করে।

এই ঘটনায় এক নারীসহ দুই জন নিহত হযেছে। নিহতরা হলেন- আঞ্জুমা খাতুন ও ফখরুদ্দিন। পুলিশের গুলিতে আহত পাঁচ জনকে জাখালাবান্ধা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে।

সেখানে এখনো উত্তেজনা বিরাজ করছে। তবে তা নিয়ন্ত্রণে রয়েছে। উচ্ছেদ অভিযান অব্যহত রয়েছে।

বাংলা৭১নিউজ/আরএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com