সোমবার, ২৭ মে ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ নিবন্ধিত সব সোনার দোকানে ইএফডি যন্ত্র বসাতে চিঠি কৃষির উন্নয়নে খাল খননের সুপারিশ ফায়ার সার্ভিসের চলমান সাফল্য ধরে রাখতে হবে: ডিজি ‘রিমাল’ মোকাবিলায় প্রস্তুতি নিয়ে যা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ক্যান্সারে আক্রান্ত জবি অধ্যাপকের মৃত্যু সোমবার চট্টগ্রাম শহরের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা ঘূর্ণিঝড় রেমাল: ঢেউয়ের তোড়ে প্রাণ গেলো যুবকের তেল আবিবে বড় ক্ষেপণাস্ত্র হামলা হামাসের ঘূর্ণিঝড়ে স্কুল বন্ধের সিদ্ধান্ত নেবে জেলার দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি: শিক্ষামন্ত্রী পরিবারসহ বেনজীরের আরও ১১৩ স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোকের নির্দেশ ‘পর্যটন কর্মীদের প্রশিক্ষণ দিতে মালয়েশিয়াকে স্বাগত জানানো হবে’ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তিনদিনের পর্যটন মেলা ঝুঁকিপূর্ণ ঈদযাত্রা বন্ধে কঠোর থাকবে হাইওয়ে পুলিশ : শাহাবুদ্দিন রাষ্ট্রপতির সঙ্গে বিএসএমএমইউ ও আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসির সাক্ষাৎ শপথ নিলেন ঝিনাইদহ-১ আসনের এমপি নায়েব আলী জোয়াদ্দার ঘূর্ণিঝড় রিমাল জলোচ্ছ্বাসে তলিয়ে গেছে সুন্দরবন এমপি আনারের আসন শূন্য ঘোষণা নিয়ে জটিলতা! ভাড়াটিয়ার রুমে তাস খেলা ও মাদক সেবনের জেরে বাড়িওয়ালাকে কুপিয়ে খুন সন্ধ্যা ৬টা থেকে উপকূল অতিক্রম করতে পারে রিমাল

আমার ভুল ছিল: তামিম

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৮ অক্টোবর, ২০১৬
  • ১২৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: ইনিংস জুড়ে খেলেছেন যিনি দারুণ সব শট, তার বিদায়ই হলো কিনা শট না খেলে! নিজের আউটের দিকে পেছন ফিরে তাকিয়ে তামিম ইকবালের উপলব্ধি, বড় ভুল করে ফেলেছিলেন।

সকালে গুমোট আকাশের নিচে তামিমের শুরুটা ছিল সতর্ক। ২০ বল খেলে দেখা পেয়েছিলেন প্রথম রানের। তবে এরপর খেলেছেন অসাধারণ সব শট। ওয়ানডের গতিতে রান তুলে অর্ধশতক ছুঁয়েছেন ৬০ বলে। লাঞ্চের পর নিজের অষ্টম টেস্ট সেঞ্চুরি করেছেন ১৩৯ বলে। ৯৩ থেকে মইন আলিকে বেরিয়ে এসে দারুণ দুটি ইনসাইড আউটে বাউন্ডারিতে ছুঁয়েছেন শতরান।

খানিকপর সেই মইনেরই শিকার তামিম। রাউন্ড দ্য উইকেটে করা বল না খেলে ছেড়ে দিয়েছিলেন তামিম। আম্পায়ারের এলবিডব্লিউয়ের সিদ্ধান্ত থেকে তাকে বাঁচাতে পারেনি রিভিউ।

আগের ওভারেও মইনের একটি বল না খেলে ছেড়ে দিয়ে খানিকটা বিপাকে পড়ে গিয়েছিলেন তামিম। ছেড়ে দেওয়ার পর বল প্যাডে লেগেছিল আরেক দফায়ও। দুবার বাঁচলেও তৃতীয় দফায় রক্ষা হয়নি।

তামিম নিজেও বুঝতে পারছেন না, কেন ছেড়ে দিয়েছিলেন ওই বল। শুধু স্বীকার করে নিলেন নিজের ভুল।

“এটা তিন নম্বর বল যে আমি ওরকম ছেড়ে দিচ্ছিলাম। আমার ইচ্ছায় করছিলাম না, আসলে হয়ে যাচ্ছিল। যদি চট্টগ্রামের উইকেট দেখেন, ওখানে বল কিন্তু ঘুরছিল। ওই চিন্তা থেকেই হয়ত ছেড়েছিলাম। আমার ভুল ছিল। তবে যদি সোজা খেলতাম, যদি শট খেলতাম, তার পরও প্যাডে লাগলে আউট হতে পারতাম। কি বলব কোনো কিছু বলার নেই।”

মইনের টার্নিং ডেলিভারিগুলোর চেয়ে সোজা বা অ্যাঙ্গেলে ঢোকা বলগুলিই বেশি ভুগিয়েছে বাংলাদেশের ব্যাটসম্যানদের। তামিমের পর মুমিনুল আউট হয়েছেন অ্যাঙ্গেলে ভেতরে ঢোকা বলে।

তামিমের কণ্ঠেও উঠে এলো এটি। তবে নিজেদের দায়টাও স্বীকার করে নিলেন আবারও।

“মুমিনুলের আউটটা যদি দেখেন, বল পড়ে ভেতরে ঢুকেছে। একই জায়গায় পড়ে আরেকটা আবার টার্ন করছে। খেলা তাই কঠিন। তার পরও, আমরা ৩০ ওভার ধরে ব্যাটিং করছিলাম, ওই বলগুলিকে আমরা আরও ভালোভাবে হ্যান্ডল করতে পারতাম।”

বাংলা৭১নিউজ/সি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com