শনিবার, ০৪ মে ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

আমাদের সব পরমাণু অস্ত্র আমেরিকার দিকে তাক করা: উত্তর কোরিয়া

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১০ জানুয়ারী, ২০১৮
  • ৭৯ বার পড়া হয়েছে
উত্তর ও দক্ষিণ কোরিয়ার সীমান্তবর্তী গ্রাম পানমুনজমে মঙ্গলবার দুই দেশের প্রতিনিধিদলের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়

বাংলা৭১নিউজ ডেস্ক: উত্তর কোরিয়া বলেছে, দেশটির সব পরমাণু অস্ত্র আমেরিকাকে তাক করে প্রস্তুত রাখা হয়েছে; ‘ভ্রাতৃপ্রতীম’ দক্ষিণ কোরিয়ার দিকে তাক করে নয়। দেশটি আরো বলেছে, দক্ষিণ কোরিয়ার সঙ্গে আসন্ন সংলাপে পিয়ংইয়ংয়ের পরমাণু অস্ত্র কর্মসূচি নিয়ে কোনো আলোচনা হবে না।
উত্তর ও দক্ষিণ কোরিয়া দুই বছরেরও বেশি সময়ের মধ্যে তাদের প্রথম আনুষ্ঠানিক সংলাপ শুরু করার পর উত্তর কোরিয়া এ ঘোষণা দিল।
উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র ও পরমাণু অস্ত্র কর্মসূচির পাশাপাশি কোরীয় উপদ্বীপে আমেরিকার সঙ্গে দক্ষিণ কোরিয়ার যৌথ সামরিক মহড়ার ফলে সৃষ্ট উত্তেজনা প্রশমনের লক্ষ্যে এ সংলাপ শুরু করা হয়েছে।
উত্তর ও দক্ষিণ কোরিয়ার সীমান্তবর্তী গ্রাম পানমুনজমে মঙ্গলবার আনুষ্ঠানিক সংলাপের পর পিয়ংইয়ংয়ের প্রধান আলোচক রি সন গুয়ান বলেন, “আমাদের সব পরমাণু বোমা, হাইড্রোজেন বোমা এবং ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র আমেরিকার দিকে তাক করে মোতায়েন রাখা হয়েছে। আমরা কোনো অস্ত্রই ‘আমাদের ভাই’ দক্ষিণ কোরিয়া কিংবা চীন ও রাশিয়ার দিকে তাক করে রাখিনি।”
4bpl914d116025zg70_800C450
পানমুনজমে মঙ্গলবার অনুষ্ঠিত বৈঠকে দুই কোরিয়া নিজেদের মধ্যকার সংকট সমাধানের জন্য আনুষ্ঠানিক আলোচনা শুরু করতে সম্মত হয়। সেইসঙ্গে আগামী মাসে সিউলে অনুষ্ঠেয় শীতকালীন অলিম্পিকে অংশ নিতে সম্মত হয় উত্তর কোরিয়া। সূত্র : পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com