মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১০:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গাবতলীতে হবে মাল্টি মোডাল বাস টার্মিনাল : স্থানীয় সরকারমন্ত্রী ‘ডিএসসিসির সব কর্মচারীর জন্য আবাসনের উদ্যোগ নেওয়া হচ্ছে’ ঢাকায় আসছেন ডোনাল্ড লু লোকসানে শিল্প মন্ত্রণালয়ের ২৮ প্রতিষ্ঠান : সংসদে শিল্পমন্ত্রী দেশে বিদ্যুতের চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি : নসরুল হামিদ ক্ষমতায় ও বিরোধী দলে থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি: নানক মুদ্রানীতি ও আর্থিকনীতি সমন্বয়ে ব্যবস্থাপনাগত দুর্বলতা আছে শাহ্জালাল ইসলামী ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত সংকট সামাল দিতে শক্ত নেতৃত্ব প্রয়োজন: প্রধানমন্ত্রী ভোটের আগের দিন নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত আমরা একসঙ্গে জয়ী হব: শপথ নিয়ে বললেন পুতিন তেজগাঁওয়ে ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃত্যু মাধ্যমিকের ৩১ বইয়ে ১৪৭ ভুল, স্কুলে যাচ্ছে সংশোধনী জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ মাঝ-আকাশে নারী যাত্রীদের ঝগড়া-হাতাহাতি, জরুরি অবতরণ করলো ফ্লাইট সব হজযাত্রী সঠিক সময়ে যাবেন, সঠিক সময়ে ভিসাও হবে : ধর্মমন্ত্রী ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ শুরু জনগণকে নিরপেক্ষভাবে সেবা দেওয়ার তাগিদ আইজিপির শিশুদের শুধু আইনের মাধ্যমে সুরক্ষা দেওয়া কঠিন : ডেপুটি স্পিকার বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ সরকার

আমাদের শিশুরাই করবে রোবট তৈরী হবে প্রোগ্রামার-মোস্তাফা জব্বার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২ এপ্রিল, ২০১৮
  • ৪২৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: শিক্ষা ব্যবস্থায় ডিজিটাল রূপান্তর এখন স্বপ্ন নয় বাস্তব। এখনকার শিশুরা অনেক আধুনিক ও স্মার্ট । ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে তারা এখন শিক্ষা অর্জন করছে। তাদের দাবিয়ে রাখা যাবে না। সেদিন বেশি দূরে নয় আমাদের শিশুরাই হবে প্রোগ্রামার, হবে রোবট তৈরীর হাতিয়ার। শিক্ষা ব্যবস্থায় ডিজিটালের পথে যারা হাঁটছেন তাদের সাথে আমি আছি।

রোববর আগারগাঁয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সভা কক্ষে এক আলোচনা সভায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার এসব কথা বলেন।

বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের গানের কলি উচ্চারণ করে মন্ত্রী বলেন, ‘যদি তোর ডাক শুনে কেউ না আসে তবে একলা চলে রে।’ আমি আমার পথে এক সময় একলা হেটেছি। এখন সমগ্র পৃথিবী আমার সাথে আছে। বিশেষ করে ছোট ছোট ছেলে-মেয়েরা এখন আমার সাথে আছে।

সভায় উপস্থিত ছিলেন প্রযুক্তি ও প্রজন্ম ফাউন্ডেশনের চেয়্যারম্যান গোলাম সারোয়ার মানিক, সাধারণ সম্পাদক ডাঃ তানজিবা রহমান, এবং বাংলাদেশ ডিজিটাল স্কুল এসোসিয়েশন এর  যুগ্ম আহবায়ক ও ঢাকা সিটি স্কুলের প্রিন্সিপাল আলমগীর হোসেন হেলাল, ঢাকা মেট্টোপলিটন ল্যাবরেটরী স্কুলের চেয়্যারম্যান মীর আব্দুল মালেক, সবদার আলী স্কলার্স এর প্রধান শিক্ষিকা মোসফিকা খানম, বি.এম ইন্টারন্যাশনাল স্কুলের প্রধান শিক্ষক মোঃ বশির উদ্দিন, ওয়েমার্ক গ্রামার স্কুলের প্রধান শিক্ষক মুহাম্মদ ওয়াহহাব আহমেদ, মিরপুর প্রিপারেটরি স্কুলের প্রধান শিক্ষক তানভির হোসাইন, মর্নিং গ্লোরি স্কুল এর প্রধান শিক্ষক এস.এম সোহেল রানা, সোলাইমান মোমোরিয়াল একাডেমীর প্রধান শিক্ষক  শরিফুর ইসলাম আফজাল, কিডস এক্সপ্রেস প্রধান শিক্ষিকা মোসাম্মতৎ সুমী, উইলস ইন্টারন্যাশনাল স্কুল এর প্রধান শিক্ষক আব্দুল খালেক, রেনেসাঁ প্রি-ক্যাডেট স্কুলের প্রধান শিক্ষক মাইনুল ইসলাম। প্রযুক্তি ও প্রজন্ম ফাউন্ডেশন এর কোষাধ্যক্ষ জসিম উদ্দিন জয়, ও দপ্তর সম্পাদক সরদার গোলাম রসুল ও আশ্রাফআলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড’র চেয়ারম্যানকে ফুলের শুভেচ্ছা

বাংলাদেশ ডিজিটাল স্কুল এসোসিয়েশন প্রযুক্তি ও প্রজন্ম ফাউন্ডেশনের এক যৌথ সভা রোববার অনুষ্ঠিত হয়েছে।  সভা শেষে প্রযুক্তি ও প্রজন্ম ফাউন্ডেশন এবং বাংলাদেশ ডিজিটাল স্কুল এসোসিয়েশনের নেতৃবৃন্দ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড ঢাকা’র নবনিযুক্ত চেয়্যারম্যান মুঃ জিয়াউল হক’র সাথে দেখা করেন। এসময় বোড চেয়ারম্যানের হাতে ফুলের তোরা তুলে দিয়ে শুভেচ্ছা জানান হয়ে। এরপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বোর্ডৃ চেয়ারম্যান মুঃ জিয়াউল হক উপস্থিত প্রধান শিক্ষকদের উদ্দেশ্যে দেশের বর্তমান শিক্ষাব্যবস্থা নিয়ে আলোচনা করেন ও প্রশ্নপত্র ফাঁসের বিষয় উদ্বেগ প্রকাশ করেন। প্রযুক্তি ও প্রজন্ম ফাউন্ডেশন এবং বাংলাদেশ ডিজিটাল স্কুল এসোসিয়েশনের নেতৃবৃন্দ মিলে একযোগে উক্ত সমস্যা নিরসনে কাজ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন  প্রযুক্তি ও প্রজন্ম ফাউন্ডেশনের চেয়্যারম্যান গোলাম সারোয়ার মানিক, সাধারণ সম্পাদক ডাঃ তানজিবা রহমান, এবং বাংলাদেশ ডিজিটাল স্কুল এসোসিয়েশন এর  যুগ্ম আহবায়ক ও ঢাকা সিটি স্কুলের প্রিন্সিপাল আলমগীর হোসেন হেলাল, ঢাকা মেট্টোপলিটন ল্যাব এর চেয়্যারম্যান মীর আব্দুল মালেক, সবদার আলী স্কলাস এর প্রধান শিক্ষক মোসফিকা খানম, বি.এম ইন্টারন্যাশনাল স্কুলের প্রধান শিক্ষক মোঃ বশির উদ্দিন, ওয়েমার্ক গ্রামার স্কুলের প্রধান শিক্ষক মুহাম্মদ ওয়াহহাব আহমেদ, মিরপুর প্রিপারেটরি স্কুলের প্রধান শিক্ষক তানভির হোসাইন, মর্নিং গ্লোরি স্কুল এর প্রধান শিক্ষক এসএম সোহেল রানা, সোলাইমান মোমোরিয়াল একাডেমীর প্রধান শিক্ষক  শরিফুর ইসলাম আফজাল, কিডস এক্সপ্রেস প্রধান শিক্ষিকা মোসাম্মতৎ সুমী, উইলস ইন্টারন্যাশনাল স্কুল এর প্রধান শিক্ষক আব্দুল খালেক, রেনেসাঁ প্রি-ক্যাডেট স্কুলের প্রধান শিক্ষক মাইনুল ইসলাম । প্রযুক্তি ও প্রজন্ম ফাউন্ডেশন এর কোষাধ্যক্ষ জসিম উদ্দিন জয়, ও দপ্তর সম্পাদক সরদার গোলাম রসুল, আশ্রাফআলী উচ্চ বিদ্যালয় ও আশ্রাফআলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com