বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু বিএনপির নয় আওয়ামী লীগের নেতারা দেশ ছাড়ছেন : রিজভী মামলা হলে মিল্টনের স্ত্রীকেও গ্রেফতার করা হবে : ডিবি প্রধান হারুন যুক্তরাষ্ট্রের অভিযোগ ইউক্রেন যুদ্ধে রাসায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া যুক্তরাষ্ট্রকে নিজের ঘর সামলাতে বললেন প্রধানমন্ত্রী ভারতে ৫১ বছরের রেকর্ড ভাঙলো দাবদাহ, তাপমাত্রা ছাড়ালো ৪৭ ডিগ্রি ৫ বিভাগে বৃষ্টি হতে পারে শুক্রবার স্কুল খোলা না বন্ধ, জানাল শিক্ষা মন্ত্রণালয় ফিলিস্তিনকে তাদের জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে: খামেনি দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান সায়মা ওয়াজেদ পুতুলের রাজবাড়ীতে লাইনচ্যুত ট্রেন উদ্ধার, ৩ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক ঢাকায় পরিবহনে চাঁদাবাজি, মূলহোতাসহ গ্রেফতার ১১ জাতির পিতার সমাধিতে আপিল বিভাগের নবনিযুক্ত বিচারপতিদের শ্রদ্ধা প্রতীক নিয়ে আজ থেকেই ১৮ দিনের প্রচারণায় নামবেন প্রার্থীরা ওমরা পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল গ্রামীণ টেলিকম দুর্নীতি: ইউনূসের জামিন, চার্জ শুনানি ২ জুন

আবার মুখোমুখি হচ্ছেন শেখ হাসিনা-নরেন্দ্র মোদি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৮
  • ৭১ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: আগামীকাল মঙ্গলবার ভারত ও বাংলাদেশের প্রধানমন্ত্রী আবার মুখোমুখি হচ্ছেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকেল ৫টায় ভিডিও কনফারেন্সিং–এর মাধ্যমে-ইন্ডিয়া-বাংলাদেশ ফ্রেন্ডশিপ পাইপ লাইন নির্মাণ প্রকল্প; এবং বাংলাদেশ রেলওয়ে ঢাকা-টঙ্গী সেকশনে ৩য় ও ৪র্থ ডুয়েলগেজ লাইন এবং টঙ্গী-জয়দেবপুর সেকশন ডুয়েল গেজ ডাবল লাইন নির্মাণ (১ম সংশোধিত) প্রকল্পের উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের একটি সূত্র জানায়, উন্নয়ন কর্মসূচি অব্যাহত রাখতে দুই প্রধানমন্ত্রী এই ভিডিও কনফারেন্সের মাধ্যমে আরো দুইটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করছেন। কাল বেলা ৫ টায় ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হবে। প্রকল্প দুটির একটি হচ্ছে, জ্বালানি তেল সরবরাহের জন্য দুই দেশের সীমান্তে পাইপ লাইন উদ্বোধন। এই পাইপ লাইন দিয়ে বছরে ১ মিলিয়ন মেট্রিক টন (ওয়ান এমএমটিপিএ) ডিজেল ভারত থেকে বাংলাদেশে আসবে। বর্তমানে আসামের নুমালিগড় রিফাইনারি কেন্দ্র থেকে রেলগাড়ির মাধ্যমে এই জ্বালানি আসছে। অন্যটি হচ্ছে, যোগাযোগ ব্যস্থার উন্নয়নে ট্রেন লাইনের উদ্বোধন। যা জয়দেবপুর এবং টঙ্গিকে রাজধানী ঢাকার সঙ্গে যুক্ত করবে।

সূত্র আরো বলছে, এই দুইটি উন্নয়ন কাজের উদ্বোধন বাংলাদেশের আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাড়তি শক্তি জোগাবে।

এদিকে, বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে ভারত সরকার সর্বোচ্চ গুরুত্ব দেয় উল্লেখ করে ঢাকায় ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রীংলা গত বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) বলেন, দুই দেশের সম্পর্কে বর্তমানে সোনালী অধ্যায় চলছে। ভারত ও বাংলাদেশ যৌথভাবে অনেক অবকাঠামোগত উন্নয়ন প্রকল্পে কাজ করছে।

এর আগে গত ১০ সেপ্টেম্বর ভারত ও বাংলাদেশের দুই প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে যৌথভাবে আখাউড়া-আগরতলা ডুয়েল গেজ রেল লাইন নির্মাণ কাজ, কুলাউড়া-শাহবাজপুর বিভাগের রেলপথের সংস্কার প্রকল্প এবং বাংলাদেশের জাতীয় গ্রিডে ভারত থেকে ভেড়ামারায় নবনির্মিত ৫শ মেগাওয়াট এইচভিডিসি ব্যাক টু ব্যাক কেন্দ্রের দ্বিতীয় বন্টকের উদ্বোধন করেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যে গত ১০ সেপ্টেম্বর সোমবার সর্বশেষ ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে । সূত্র: জাগোনিউজ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com