সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

আবার নিষেধাজ্ঞা আরোপের ব্যাপারে আমেরিকাকে রাশিয়ার হুঁশিয়ারি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮
  • ৭৪ বার পড়া হয়েছে
ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ।

বাংলা৭১নিউজ,ঢাকা: রাশিয়ার ওপর নতুন করে যেকোনো নিষেধাজ্ঞা আরোপের ব্যাপারে আমেরিকাকে সতর্ক করে দিয়েছে মস্কো। দেশটি বলেছে, নিষেধাজ্ঞা আরোপের নতুন যেকোনো প্রচেষ্টা দ্বিপক্ষীয় সম্পর্ককে ‘মারাত্মক জটিল’ করে তুলবে।

রুশ প্রেসিডেন্টের আবাসিক প্রাসাদ ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ গতকাল (বুধবার) এক সাক্ষাৎকারে বলেন, মস্কো এখনো জানে না আমেরিকা রাশিয়ার ওপর আর কি ধরনের নিষেধাজ্ঞা আরোপ করতে পারে। কিন্তু মস্কো এ ব্যাপারে নিশ্চিত যে, সেরকম কোনো প্রচেষ্টা হলে দ্বিপক্ষীয় সম্পর্ক মারাত্মক ক্ষতিগ্রস্ত হবে।

পেসকভ বলেন, সম্প্রতি মার্কিন কর্মকর্তারা জানিয়েছেন, ব্রিটেনে রাশিয়ার দ্বৈত গুপ্তচর সের্গেই স্ক্রিপালের হত্যা প্রচেষ্টার জের ধরে মস্কোর ওপর আরো নিষেধাজ্ঞা আরোপ করা হবে। ক্রেমলিনের মুখপাত্র বলেন, আমেরিকার একক নিষেধাজ্ঞাকে ‘বেআইনি’ বলে প্রত্যাখ্যান করবে রাশিয়া।

সের্গেই স্ক্রিপাল ও তার মেয়ে ইউলিয়া।

স্ক্রিপালকে হত্যা প্রচেষ্টার জন্য রাশিয়াকে দায়ী করে এরইমধ্যে মস্কোর ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে ওয়াশিংটন।

চলতি বছরের ৪ মার্চ ব্রিটেনের সলসবারি শহরের একটি বিপণিকেন্দ্রের বাইরে বেঞ্চিতে সের্গেই স্ক্রিপাল ও তার মেয়ে ইউলিয়া স্ক্রিপালকে অচেতন অবস্থায় উদ্ধার করে পুলিশ। এরপর থেকেই বলা হচ্ছে, ওই দুই ব্যক্তিকে রাশিয়া হত্যা করতে চেয়েছিল। পরবর্তীতে চিকিৎসার মাধ্যমে পুরোপুরি সুস্থ হয়ে ওঠেন স্ক্রিপালও তার মেয়ে।

সের্গেই স্ক্রিপাল একসময় রাশিয়ার সামরিক গোয়েন্দা সংস্থার কর্নেল ছিলেন। ২০০৬ সালে তার বিরুদ্ধে বিশ্বাসঘাতকতার অভিযোগ ওঠে। রাশিয়ায় তাঁর ১৩ বছরের কারাদণ্ড হয়েছিল। এরপর ২০১০ সালে সমঝোতার ভিত্তিতে মুক্তি পেয়ে ব্রিটেনে আশ্রয় নেন স্ক্রিপাল।#

বাংলা৭১নিউজ/সূত্র:পার্সটুডে/এআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com