রবিবার, ০৫ মে ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনাপ্রাঙ্গণ ভবন উদ্বোধন ৯ মাসে শতাধিক অটোরিকশা ছিনতাই করে চক্রটি প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেওয়া হবে : শিক্ষামন্ত্রী বহিরাগত কেউ ময়লার গাড়ি চালালেই কঠোর ব্যবস্থা: ডিএনসিসি ফালুর অবৈধ সম্পদের মামলায় রেকর্ডিং অফিসারের সাক্ষ্য ইউনিসেফ ইন্ডিয়ার জাতীয় অ্যাম্বাসেডর কারিনা উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা যুক্তরাষ্ট্রের সঙ্গে আওয়ামী লীগের কোনো সংঘাতে নেই: কাদের ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রী, চলছে জিজ্ঞাসাবাদ তুরস্ক বাণিজ্য বন্ধ করায় ‘বড় বিপদে’ পড়তে যাচ্ছে ইসরায়েল উপজেলা নির্বাচন কুলাউড়ায় সংঘর্ষে দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ আহত ২০ বাবা ছিলেন বাসচালক মা দরজি, ছেলে লন্ডনের মেয়র ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫ তাপপ্রবাহ না বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া সুন্দরবনে অল্প অল্প আগুন জ্বলছে, জোয়ারের অপেক্ষায় ফায়ার সার্ভিস ভেঙে গেল অনন্যা-আদিত্যর প্রেম! শাহজাহানপুরে স্বামীর সঙ্গে অভিমান করে নববধূর আত্মহত্যা খাগড়াছড়িতে বজ্রপাতে বসতঘরে আগুন লেগে মা-ছেলের মৃত্যু ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ

আদালত অবমাননার মামলায় জামায়াত নেতা হামিদুর রহমান আযাদ কারাগারে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৫ জুলাই, ২০১৮
  • ১২৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: আদালত অবমাননার মামলায় জামায়াতের নির্বাহী পরিষদ সদস্য, সাবেক সংসদ সদস্য হামিদুর রহমান আজাদের জামিন আবেদন খারিজ করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বাধীন বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে হামিদুর রহমান আজাদের পক্ষে শুনানি করেন আইনজীবী আবদুস সুবহান তরফদার ও মুজাহিদুল ইসলাম শাহীন। প্রসিকিউটর ছিলেন জেয়াদ আল মালুম।

এর আগে আজ বেলা পৌনে ১১টার দিকে ট্রাইব্যুনালে জামায়াতের এ নেতা আত্মসমর্পণ করেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৩ সালের ৪ ফেব্রুয়ারি বিচারাধীন বিষয়ে বক্তব্য করায় জামায়াত নেতা রফিকুল ইসলাম খান, নির্বাহী পরিষদ সদস্য হামিদুর রহমান আজাদ ও মো. সেলিম উদ্দিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন ট্রাইব্যুনাল।

ওই বছরের ২১ ফেব্রুয়ারির মধ্যে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ দেয়া হয়।

২০১৩ সালের ২০ জুন হামিদুর রহমান আজাদকে তিন মাসের কারাদণ্ড এবং তিন হাজার টাকা জরিমানা করা হয়।

দীর্ঘ দিন পর তিনি আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তাকে কারাগারে পাঠান। সূত্র: যুগান্তর অনলাইন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com