বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে: শেখ হাসিনা কসবায় ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু মৃত্যু সনদ জাল করার অভিযোগে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মামলা রোনালদোর জোড়া গোলে ফাইনালে আল নাসর চট্টগ্রামে স্বস্তির বৃষ্টি অর্থ আত্মসাৎ মামলায় হাজিরা দিতে আদালতে ড. ইউনূস থাইল্যান্ড সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন চলছে ব্রাজিলে ভারী বৃষ্টি-বন্যায় ১০ জনের মৃত্যু দুপুরে দেশে আসবে নিহত ৮ বাংলাদেশির মরদেহ বিকেলে বসছে দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন গাজায় ইসরায়েলি হামলায় ৩৪৫৬৮ ফিলিস্তিনি নিহত মাজার জিয়ারত শেষে ফেরার পথে ট্রাকচাপায় প্রাণ গেলো ৫ জনের খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার

আটলান্টিকের ওপরে বিপদে উড়োজাহাজ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১ অক্টোবর, ২০১৭
  • ৭৮ বার পড়া হয়েছে
যাত্রীদের তোলা ছবিতে দেখা যাচ্ছে, বিমানের চারটি ইঞ্জিনের একটি এভাবে খুলে পড়ে

বাংলা৭১নিউজ ডেস্ক: আটলান্টিক মহাসাগরের ওপর দিয়ে উড়ার সময় খুলে পড়ল ফ্রান্সের একটি বিমানের ইঞ্জিনের অংশবিশেষ।

প্যারিস থেকে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে যাওয়ার পথে গ্রিনল্যান্ডের পশ্চিমের আকাশে এ দুর্ঘটনায় পড়ে এয়ার ফ্রান্সের এএফ৬৬ ফ্লাইটের এয়ারবাস এ৩০০ বিমানটি। ওই বিমানের চারটির মধ্যে একটি ইঞ্জিন হঠাৎ খুলে পড়ে।

দুর্ঘটনার পর জরুরি অবতরণ করে এ৩০০ বিমানটি। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। কয়েক ঘণ্টা পর অন্য বিমানে যাত্রীদের গন্তব্যে নিয়ে যাওয়া হয়। এয়ার ফ্রান্সের মুখপাত্র গণমাধ্যমকে জানিয়েছে, দুর্ঘটনার সময় বিমানে ৪৯৬ জন যাত্রী এবং ২৪ জন ক্রু ছিলেন।

বিমানের সাবেক মেকানিক ডেভিড রেহমার এ৩০০ বিমানের যাত্রী ছিলেন। তার পর্যবেক্ষণ থেকে তিনি বলেছেন, ইঞ্জিনের পাখা অকেজো হওয়ায় দুর্ঘটনা ঘটেছে। তিনি বলেছেন, হঠাৎ শব্দের পর বিমান ঝাঁকি খেতে থাকে। এতে করে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

রেহমার আরো বলেন, ‘কয়েক মুহূর্তের জন্য আমার মনে হচ্ছিল, আমরা পড়ে যাচ্ছি।’ তবে তিনি জানান, ৩০ সেকেন্ডের মধ্যে বিমান নিয়ন্ত্রণে আনেন পাইলটরা। ত্রুটিপূর্ণ ইঞ্জিন দ্রুত বন্ধ করতেও সক্ষম হন তারা।

দুর্ঘটনার পর তিনটি ইঞ্জিন নিয়ে ১ ঘণ্টা উড়াল দিয়ে কানাডার পূর্বাঞ্চলের ল্যাব্রাডরে গুজ বে বিমানবন্দরে জরুরি অবতরণ করে বিমানটি। রেহমান মনে করছেন, আকাশের এত উপরে পাখির সঙ্গে ধাক্কা খাওয়ায় এ দুর্ঘটনা ঘটেনি। এটি ইঞ্জিনের পাখারই সমস্যা। তবে এ বিষয়ে এখনো পরিষ্কার তথ্য পাওয়া যায়নি।

তথ্যসূত্র : বিবিসি অনলাইন

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com