রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

আটকেপড়া লিফট থেকে ৯৯৯ ফোন, উদ্ধার করল ফায়ার সার্ভিস

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৯৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: রাজধানী উত্তরায় রোববার লিফটে প্রায় ১ ঘণ্টা আটকে থাকার পর নাসির উল্লাহ (১৮) নামে এক ছাত্রকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।উদ্ধারকৃত ওই শিক্ষার্থী মমতাজ উদ্দিন কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র এবং বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টারে (বিএফসিসি) কুকিং কোর্সের অষ্টম ব্যাচের শিক্ষার্থী।

নাসির উল্লাহ ষষ্ঠতলা ভবনের দ্বিতীয় তলায় লিফটে আটকে যাওয়ার পর জাতীয় জরুরি সেবার নাম্বার ৯৯৯ -এ কল করেন।এর পর উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করেন।উত্তরার ৩ নম্বর সেক্টরের ৪০ নম্বর বাড়িতে রোববার সকাল পৌনে ৮টার দিকে এ ঘটনা ঘটে।

উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. সফিকুল ইসলাম জানান, সকালে ৯৯৯-এর মাধ্যমে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে জানতে পারি ষষ্ঠতলা ভবনের দ্বিতীয় তলায় একজন লোক প্রায় ১ ঘণ্টা ধরে লিফটে আটকে আছে।

ফায়ার সার্ভিসের আধুনিক যন্ত্র স্পেডার ব্যবহার করে ১০ মিনিটের মধ্যে তাকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়।উদ্ধারকৃত নাসির উল্লাহ মমতাজ উদ্দিন কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র এবং বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টারে (বিএফসিসি) কুকিং কোর্সের অষ্টম ব্যাচের শিক্ষার্থী।

ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা আরও জানান, ছেলেটি ষষ্ঠতলায় বন্ধুর বাসায় ওঠার সময় এমন দুর্ঘটনায় পড়ে। ভবনের এবং আশপাশের প্রতিবেশীরা অনেক চেষ্টা করেও তাকে উদ্ধার করতে পারেনি।

তার পর সে নিজেই লিফটের ভেতর থেকে ৯৯৯-এ কল করে। তবে অল্পের জন্য বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেলেন তিনি।

৯৯৯ জরুরি সেবা কার্যালয়ের ইনচার্জ মো. আবদুল বারী বলেন, সকাল ৭টা ৩২ মিনিটে আমরা লিফটে আটকেপড়া ওই ছাত্রের কল পেয়ে প্রথমে তাকে সাহস রাখতে বলি। সঙ্গে সঙ্গে নিকটস্থ ফায়ার সার্ভিস স্টেশনে ফোনে ঘটনাটা জানিয়ে দ্রুত সাহায্যের কথা বলি। দমকল কর্মীরা খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন এবং ছাত্রটিকে লিফট থেকে উদ্ধার করেন।

৯৯৯-এ ফোন করার জন্য তিনি ওই ছাত্রের বুদ্ধির প্রশংসা করেন এবং সবাইকে এ ধরনের জরুরি মুহূর্তে ৯৯৯-এর সেবা নেয়ার পরামর্শ দেন।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com