শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

আগামীকাল ঐতিহাসিক নাজিরপুর যুদ্ধ দিবস

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৫ জুলাই, ২০১৮
  • ১৯৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনা প্রতিনিধি: আগামীকাল ২৬শে জুলাই ঐতিহাসিক নাজিরপুর যুদ্ধ দিবস।

১৯৭১ সালের মুক্তিযুদ্ধে এই দিনে নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার নাজিরপুর এলাকায় পাক হানাদার বাহিনীর সাথে মুক্তিযোদ্ধাদের সন্মুখ যুদ্ধ হয়। এই  যুদ্ধে মরণপন লড়াই করে সাত মুক্তিযোদ্ধা শহীদ হন। পরে শহীদ মুক্তিদ্ধোদের লাশ ভারতীয় সীমান্তবর্তী লেঙ্গুরা ইউনিয়নের ফুলবাড়ীস্থ ১১৭২ নং পিলারের পাশে সমাধিত করা হয়।

শহীদ মুক্তিযোদ্ধারা হলেন, নেত্রকোনার ডাঃ আব্দুল আজিজ ও মোঃ ফজলুল হক, ময়মনসিংহের মুক্তাগাছার মোঃ ইয়ার মাহমুদ, ভবতোষ চন্দ্র দাস, মোঃ নুরজ্জামান, দ্বিজেন্দ্র চন্দ্র বিশ্বাস ও জামালপুরের মোঃ জামাল উদ্দিন।

মুক্তিযুদ্ধে বাংলার অকুতোভয় বীর সেনানীদের অবদান ও শহীদদের  মহান আত্মত্যাগ নতুন প্রজন্মের সামনে তুলে ধরতেই প্রতি বছর এই দিনে জেলা ও উপজেলা প্রশাসন এবং মুক্তিযোদ্ধা সংসদের যৌথ উদ্যোগে দিনব্যাপী নানা কর্মসূচী পালন করা হয়।

গৃহীত কর্মসূচীর মধ্যে রয়েছে, সকাল সাড়ে ১০টায় কলমাকান্দা উপজেলার নাজিরপুর শহীদ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, দুপুর ১২টায় শহীদদের প্রতি রাষ্ট্রীয় সন্মান প্রদর্শন, সোয়া ১২টায় ফুলবাড়ী শহীদ সমাধি স্থলে পুষ্প স্তবক অর্পণ, বাদ জোহর লেঙ্গুরা জামে সমজিদে মিলাদ মাহফিল, মন্দির গীর্জায় বিশেষ প্রার্থনা। বেলা ২টায় লেঙ্গুরা উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা।

গৃহীত কর্মসূচিতে উপস্থিত থাকবেন স্থানীয় সংসদ সদস্য ছবি বিশ্বাস, নেত্রকোনা জেলা পরিষদের চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, পুলিশ সুপার জয়দেব চৌধুরী, বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল সাঈদ হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু, নেত্রকোনা পৌর মেয়র আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম খান, কলমাকান্দা উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ মোঃ ফখরুল ইসলাম ফিরোজ, ইউএনও মোহাম্মদ আরিফুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি চন্দন বিশ্বাস প্রমূখ।

এসব কর্মসূচীতে নেত্রকোনা, ময়মনসিংহ, শেরপুর, জামালপুর, কিশোরগঞ্জ ও সুনামগঞ্জ জেলার বিপুল সংখ্যক বীর মুক্তিযোদ্ধা, শহীদ পরিবারের সদস্য, রাজনৈতিক ব্যাক্তিত্ব, জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক-শিক্ষার্থীসহ নানান পেশার লোকজন অংশগ্রহণ করবেন।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com