শনিবার, ০৪ মে ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি ২২ হাজার ৭৭৬ টাকা করার প্রস্তাব পেঁয়াজ রপ্তানি থেকে নিষেধাজ্ঞা তুলল ভারত তীব্র দাবদাহ বিপুল নকল ওরস্যালাইন জব্দ, গ্রেফতার ৩ জন ‘মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখবে’ বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক আজই শিরোপা উৎসবে মেতে উঠতে পারে রিয়াল মাদারীপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন বাইডেনের মন্তব্য দুর্ভাগ্যজনক: জাপান শিক্ষকের মর্যাদা-বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে: শিক্ষামন্ত্রী ব্রাজিলে বন্যায় নিহত ৩৯, নিখোঁজ ৭০ বাংলাদেশের সাথে গাম্বিয়ার বাণিজ্য ও কৃষি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির আশাবাদ তীব্র দাবদাহে মরছে মাছ, দিশেহারা চাষিরা ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধসে ১৫ জনের মৃত্যু ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ, ‌আহত ৩৫ ১০ টাকা দিয়ে টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী বাবার মতো রাজনীতিতে নামছেন সোনাক্ষী? কোথায় বৃষ্টি কোথায় তাপপ্রবাহ, জানালো আবহাওয়া অধিদপ্তর হাওরে ধান কাটা উৎসবে মাতোয়ারা কৃষক ফিলিপাইনে ৬ মাত্রার ভূমিকম্প

আখেরী মোনাজাতে দেশ ও জাতির কল্যাণ কামনা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৬০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, জামাল হোসেন বাপ্পা, বাগেরহাট প্রতিনিধি : দেশ ও জাতির কল্যাণ কামনায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে বাগেরহাটে শেষ হয়েছে তাবলিগ জামাতের তিন দিনব্যাপী জেলা ইজতেমা। হেদায়েতি বয়ান, ধর্মীয় আলোচনা ও ইবাদতের মধ্য দিয়ে তিনটি দিন কাটানোর পর শনিবার বেলা ১২টার আখেরি মোনাজাত শুরু হয়। এদিন আখেরী মোনাজাতে বাগেরহাটসহ বিভিন্ন জেলার হাজার হাজার ধর্মপ্রান মুসল্লীগনের উপস্থিতে ইজতেমা ময়দান জনসমুদ্রে পরিতন হয়। মোনাজাতস্থলের বিভিন্ন সড়ক ও আশ-পাশের ভবনের ছাদগুলো ছিল মুসল্ল¬ীতে পরিপূর্ন। আখেরী মোনাজাত পরিচালনা করেন ঢাকা কাকরাইল মসজিদের মুরব্বি মাও. আব্দুল হামিদ।
মোনাজাতে অতীতের সব ভুলের জন্য সৃষ্টিকর্তার কাছে ক্ষমা চাওয়ার পাশাপাশি বিশে^র সব মুসলমানের মঙ্গল কামনা করা হয়। মোনাজাতের আগে ইজতেমা ময়দানে চটের সামিয়ানার নিচে বয়ান শোনেন হাজার হাজার মানুষ। ময়দানে জায়গা না পেয়ে আশেপাশের অলিগলি ও রাস্তায় পাটি, পলিথিন বিছিয়ে তাতেই অবস্থান নেন অনেকে। আখেরি মোনাজাতকে কেন্দ্র করে এদিন বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত শহরের দশানী মোড় থেকে গণপূর্ত প্রকৌশল অধিদপ্তরের মোড় পর্যন্ত সকল ধরনের যান চলাচল বন্ধ করে দেয়া হয়।
বাগেরহাট জেলা তাবলীগ জামায়াতের সূরা সদস্য অধ্যাপক মো. দেলোয়ার হোসেন বলেন, আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শান্তিপূর্ণ ভাবে তিন দিনব্যাপী ইজতেমা শেষ হয়েছে। এদিন আখেরী মোনাজাতে বাগেরহাট জেলার বিভিন্ন উপজেলাসহ আশপাশের জেলা গুলোর হাজার হাজার মুসল্লিগন অংশ গ্রহন করেন। আখেরী মোনাজাতের পর জেলার শতাধিক মুসল্লি ইসলাম প্রচারের জন্য দেশের বিভিন্ন জেলায় রওয়না হয়েছেন।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার বাগেরহাট সরকারী স্কুল মাঠে তিনদিন ব্যাপী শুরু হয় তাবলীগ জামাতের জেলা ইজতেমা। এর আগে ইজতেমার দ্বিতীয় দিন শুক্রবার জুম্মার নামাজ আদায় করতে সরকারী স্কুল মাঠে মুসল্লীদের ঢল নামে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com