শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
উদ্যোক্তারাই দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক অগ্রগতির কাণ্ডারি মৎস্যসম্পদ রক্ষা করে বৈদেশিক মুদ্রা অর্জনের চেষ্টা করতে হবে ফ্ল্যাটের ভুয়া দলিল দেখিয়ে শত কোটি টাকা ব্যাংক ঋণ নেয় চক্রটি চার জেলার সড়কে ঝরলো ১০ প্রাণ মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডিবিতে ডাকা হয়েছে : হারুন সরকার পরিচালনাকারী সবাই ফেরেশতা নয় : তথ্য প্রতিমন্ত্রী ট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি ২২ হাজার ৭৭৬ টাকা করার প্রস্তাব পেঁয়াজ রপ্তানি থেকে নিষেধাজ্ঞা তুলল ভারত তীব্র দাবদাহ বিপুল নকল ওরস্যালাইন জব্দ, গ্রেফতার ৩ জন ‘মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখবে’ বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক আজই শিরোপা উৎসবে মেতে উঠতে পারে রিয়াল মাদারীপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন বাইডেনের মন্তব্য দুর্ভাগ্যজনক: জাপান শিক্ষকের মর্যাদা-বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে: শিক্ষামন্ত্রী ব্রাজিলে বন্যায় নিহত ৩৯, নিখোঁজ ৭০ বাংলাদেশের সাথে গাম্বিয়ার বাণিজ্য ও কৃষি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির আশাবাদ তীব্র দাবদাহে মরছে মাছ, দিশেহারা চাষিরা ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধসে ১৫ জনের মৃত্যু

আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষ, ভাংচুর, লুটপাট, নিহত ১

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৪ সেপ্টেম্বর, ২০১৮
  • ২৫৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর জেলার সালথা উপজেলার আটঘর ইউনিয়নের খোয়ার গ্রামের সোমবার সন্ধ্যায় আওয়ালীগের দু’গ্রুপের সংঘর্ষ শুরু হয়। এতে নিরিহ কৃষক শাখাওয়াত মাতুব্বর নামে এক ব্যক্তি নিহত হয়। আহত হয় প্রায় ২৫ জন। আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ক্ষতিগ্রস্ত হাসিনা বেগম ও এলাকাবাসী সূত্রে জানা যায় আধিপত্য বিস্তার নিয়ে এই হামলা-ভাংচুর-লুটপাটের ঘটনা ঘটে। এতে আনিস মেম্বারের বাড়ি, আসাদ মৃধা, আরফিন মৃধা, আব্দুল হাই, করিম মাতুব্বর, সাগর মাতুব্বর, দুলাল মাতুব্বর, হেলাল মাতুব্বর, সোহেল, পিকুল মোল্লা, নাসের মোল্লার বাড়িতে ব্যাপক ভাংচুর ও লুট করা হয়।

আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে একটি গ্রুপকে নেতৃত্ব দেন গট্টি ইউনিয়নের বাদশা মিয়া, অপর গ্রুপটির নেতৃত্ব দেন একই ইউনিয়নের ওদুদ । এলাকাবাসীরা আরো জানান, খোয়ার গ্রামের পুরো নেতৃত্ব নিজ নিয়ন্ত্রণে রাখার জন্য ওদুদ মাঝে মধ্যেই এই ধরণের হামলা, লুটতরাজের ঘটনা ঘটায়। সম্প্রতিক একই ইউনিয়নের গৌরদিয়া গ্রামে বিপ্লব মাতুব্বরসহ ২০টি বাড়িতে এ ধরণের ঘটনা ঘটেছিল। ওদুদের ভয়ে পুরো খোয়ার গ্রামের কোনো পুরুষ লোক বাড়িতে নেই। এলাকাটি এখন থমথমে অবস্থা বিরাজ করছে। যেকোনো সময় আবার হামলার ঘটনা ঘটতে পারে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ বিষয়ে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার কামাল পাশা জানান, এলাকার আধিপত্য বিস্তার নিয়ে দুই গ্রুপে এই সংঘর্ষের ঘটনা ঘটে। আমি খবর পেয়েই ঘটনাস্থল পরিদর্শন করি এবং অতিরিক্ত পুলিশ মোতায়েন করি। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আটঘর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান সোহাগ খান জানান, খোয়ার গ্রামের ভাংচুর, লুটপাটের ঘটনাটি ওদুদের নেতৃত্বেই হয়েছে। আমি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

এ বিষয়ে ওদুদ জানান, এই সংঘর্ষের বিষয়ে আমি কিছুই জানি না। আমার বাড়ি গট্টি ইউনিয়নে। যারা আমার কথা বলছে এ সবই মিথ্যচার। খোয়ার গ্রামের লোকজন ও এলাকার ইউপি চেয়ারম্যান সোহাগ খান ও বাদশা মিয়া গ্রুপের লোকজন এ ঘটনা ঘটিয়েছে।

বাদশা মিয়া বলেন, এই ঘটনার সাথে আমি যুক্ত নই। এই হামলা লুটতরাজের ঘটনা ওদুদ ও ওদুদের লোকজনই করেছে, তা এলাকার সকলেই জানে। সে আমার নামে মিথ্যাচার চালাচ্ছে।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com