বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
৫ বিভাগে বৃষ্টি হতে পারে শুক্রবার স্কুল খোলা না বন্ধ, জানাল শিক্ষা মন্ত্রণালয় ফিলিস্তিনকে তাদের জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে: খামেনি দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান সায়মা ওয়াজেদ পুতুলের রাজবাড়ীতে লাইনচ্যুত ট্রেন উদ্ধার, ৩ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক ঢাকায় পরিবহনে চাঁদাবাজি, মূলহোতাসহ গ্রেফতার ১১ জাতির পিতার সমাধিতে আপিল বিভাগের নবনিযুক্ত বিচারপতিদের শ্রদ্ধা প্রতীক নিয়ে আজ থেকেই ১৮ দিনের প্রচারণায় নামবেন প্রার্থীরা ওমরা পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল গ্রামীণ টেলিকম দুর্নীতি: ইউনূসের জামিন, চার্জ শুনানি ২ জুন ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার রাজধানীতে ট্রাকের ধাক্কায় রিকশাচালক নিহত পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা তীব্র তাপদাহ থেকে সুরক্ষায় রিকশাচালকদের মাঝে ছাতা বিতরণ পেকুয়ায় বজ্রপাতে ২ লবণ চাষীর মৃত্যু প্রেমের অপেক্ষায় মনীষা, খুঁজছেন জীবনসঙ্গী ফিলিস্তিনসহ সব যুদ্ধ বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছি: প্রধানমন্ত্রী ‘সকল মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ’ থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে: শেখ হাসিনা কসবায় ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু

আইফোন ৭ ব্যবহারে হারাতে হবে চাকরি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২ অক্টোবর, ২০১৬
  • ১১৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: চীনের হেনান প্রদেশের একটি ঔষধ প্রস্তুত প্রতিষ্ঠান তার কর্মীদের এই বলে হুঁশিয়ার করে দিয়েছে, কেউ যদি আইফোন ৭ ক্রয় করে তাহলে তাকে চাকরি হারাতে হবে।

নানিয়াং ইয়ংক্যাং মেডিসিন কোম্পানি নামে এই প্রতিষ্ঠানটি একটি নোটিশ জারি করে কর্মীদেরকে আইফোনের নতুন মডেলটি কিনতে নিষেধ করে বলছে, আপনি যদি এই আইন ভঙ্গ করেন তাহলে আপনি অফিসে আসতে পারেন শুধুমাত্র আপনার অব্যাহতি পত্র জমা দিতে।

অবশ্য এই নোটিশে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে বিদেশি পণ্য বর্জনের কথাও বলা হয়।

নোটিশটি চীনের জনপ্রিয় সামাজিক যোগাযোগের মাধ্যম ওয়েইবোতে ব্যাপক হারে শেয়ার হচ্ছে যেখানে অনেকেই হ্যাশট্যাগ হিসেবে লিখছেন ‘আইফোন ৭ কিনে চাকরি হারাচ্ছেন কর্মীরা’।

কোনো কোনো ওয়েইবো ব্যবহারকারী অবশ্য লিখছেন, আইফোন ৭ না কেনার সিদ্ধান্তও চীনের জন্য ক্ষতির কারণও হতে পারে, কারণ অ্যাপলের পণ্যসমূহ চীনের ফক্সকন নামের প্রতিষ্ঠানের কারখানাতেই তৈরি হয়।

বিবিবিদু নামে এই ওয়েইবো ব্যবহারকারী লিখেছেন, এই সিদ্ধান্তের ফলে ফক্সকনের হাজার হাজার শ্রমিক চাকরি হারাতে পারেন।

আরেক ব্যবহারকারী লিখেছেন, এই নোটিশের ফলে শ্রমিকদের অধিকার ক্ষুণ্ণ করা হয়েছে।

দেশপ্রেমের নাম করে কিভাবে আপনি এটা করতে পারেন? প্রশ্ন তুলেছেন আয়াক্স নিউয়িসি নামের এই ব্যবহারকারী। অবশ্য এই নোটিশের সমর্থকেরাও আছেন।

কিংটং হু লিখেছেন, সব সরকারী কর্মচারীদের বেলায় যদি এমন এক নিষেধাজ্ঞা জারি করা যেত তাহলে আমাদের দেশীয় ফোনের বিক্রি বেড়ে যেত।

এদিকে, নানিয়াং ইয়ংক্যাং মেডিসিন কোম্পানির এই সিদ্ধান্ত এখন অন্যান্য প্রতিষ্ঠানও অনুসরণ করছে বলে যানা যাচ্ছে।

এগুলোর মধ্যে হেনান প্রদেশেরই আরো একটি প্রতিষ্ঠান রয়েছে যেটির নাম এখনো জানা যায়নি।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, এই প্রতিষ্ঠানটিও নোটিশ দিয়ে বলেছে, ‘যার কাছেই আইফোন ৭ পাওয়া যাবে তাকে চাকরি হারাতে হবে’।

সূত্র: বিবিসি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com