বুধবার, ০১ মে ২০২৪, ১০:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শ্রমবান্ধব সরকার শ্রমিকের কল্যাণে কাজ করে যাচ্ছে: রাষ্ট্রপতি মহান মে দিবস আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৫০৭৬০ সাংবাদিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠাই হোক মে দিবসের অঙ্গীকার দাবদাহে দ্বিগুণ সেচ খরচে দিশেহারা চাষিরা রেলওয়ের উন্নয়নে সহযোগিতা করতে চায় রাশিয়া ১৫ শতাংশ শ্রমিকের সম্মতিতে ট্রেড ইউনিয়ন গঠন করা যাবে ৩৬ বছরে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড মুন্সিগঞ্জে হিট স্ট্রোকে দুজনের মৃত্যু বন্যা আতঙ্কে দ্রুত ধান কাটছেন হাওরের কৃষকরা

আইফোন দিয়ে টুইট, শাস্তি পেল হুয়াওয়ে কর্মকর্তা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১২ জানুয়ারী, ২০১৯
  • ৯৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: চীনের অন্যতম প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ের দুই কর্মকর্তার আইফোন ব্যবহার করাটা তাদের ক্যারিয়ারে কালিমা লেপন করেছে। হুয়াওয়ের একটি সংক্ষিপ্ত অফিসিয়াল নোটের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি জানিয়েছে, দুই ব্যক্তি কোম্পানির টুইটার অ্যাকাউন্ট থেকে আইফোন দিয়ে বার্তা প্রদানের দায়ে দণ্ডিত হয়েছেন।

 

জানা গেছে, নতুন বছরের প্রথম দিনে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের ফলোয়ারদের নববর্ষের শুভেচ্ছা জানাতে টুইট করেন ওই কর্মকর্তারা। হুয়াওয়ে টেকনোলজিস নামের অ্যাকাউন্ট থেকে করা টুইটটিতে লেখা ছিল ‘Happy #2019’। নতুন বছরের শুভেচ্ছা সংক্রান্ত পোস্টটিতে কোন সমস্যা নাই কিন্তু ঝামেলাটি হয়েছে পোস্টের নিচে ডানদিকে লেখা থাকা ‘ভায়া টুইটার ফর আইফোন’ থাকায়।

অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে আইফোনের মাধ্যম টুইট করায় বেজায় চটেছে হুয়াওয়ে কর্তৃপক্ষ। কেননা বিশ্ব বাজারে মোবাইল বিক্রির ক্ষেত্রে হুয়াওয়ের অন্যতম প্রতিদ্বন্দ্বী মূলত অ্যাপলের আইফোন। ফলে ঘটনাটি চোখে পড়তেই ওই দুই কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে কর্তৃপক্ষ। তবে কী শাস্তি দেয়া হয়েছে তা জানা হয়নি।

২০১৮ সালে বিশ্বে মোবাইল ফোনের সংখ্যার দিক দিয়ে অ্যাপলের আইফোনকে ছাড়িয়ে দ্বিতীয় অবস্থানে ছিল হুয়াওয়ে। এছাড়াও বৈশ্বিক প্রযুক্তির বাজারে প্রতিষ্ঠান দুটি একে অপরের প্রতিদ্বন্দ্বী। ফলে হুয়াওয়ে কোম্পানির কর্মকর্তাদের আইফোন ব্যবহার তাদের গ্রাহকদের কাছে ভিন্ন বার্তা দিতে পারে বলে মনে করছে প্রতিষ্ঠানটি।

বাংলা৭১নিউজ/জেড এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com