শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

আইন শৃংঙ্খলা বাহিনীর দৃষ্টির আড়ালে এখনো অনেকে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২ জুন, ২০১৮
  • ১০৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মোঃ মনসুর আলী, আদমদীঘি (বগুড়া ) প্রতিনিধি: মাদক নিয়ন্ত্রনে পুলিশের মাদক বিরোধি বিশেষ অভিযানে বগুড়ার সান্তাহারে গত কয়েক দিনে পুলিশ এক শীর্ষ মাদক ব্যবসায়ীসহ বেশ কয়েকজন ছোট খাটো মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করলেও শহরের চিহৃত শীর্ষ মাদক ব্যবসায়ী একাধিক মাদক মামলার আসামীরা এখনো অধরাই রয়েছে।

বর্তমান তারা গাঢাকা দিয়েছে। পুলিশের এই মাদক বিরোধি বিশেষ অভিযান অব্যাহত থাকায় শহরে মাদকদ্রব্য বেচাকেনা প্রায় শুন্যের কোটায় গিয়ে দারিয়েছে। ফলে পুলিশের মাদক বিরোধি বিশেষ অভিযানকে স্বাগত জানিয়েছেন অনেকে। বিশেষ করে মাদকাশক্ত পরিবারের লোকজনসহ সর্বস্থরের মানুষ এ অভিযানকে দীর্ঘস্থায়ী করে আতœগোপনে যাওয়া শহরের শীর্ষ মাদক ব্যবসায়ীদের গ্রেফতারের দাবি জানিয়েছেন।

তাদের একটাই দাবি আর কখনো এলাকায় মাদক বিক্রি যেন  আর না হয়। বৃটিশ শাসন আমল থেকেই সান্তাহার একটি জনগুরুত্বপৃর্ণ রেলওয়ে জংশন শহর। এশহর থেকে সারাদেশের সাথে রেলও সড়ক পথে যাতায়াত ব্যবস্থা ভালো। একারনে ভারতসহ বিভিন্ন দেশের সীমান্ত পথে মাদক ব্যবসায়ীরা হেরোইন, ইয়াবা, ফেন্সিডিলসহ বিভিন্ন প্রকার মাদক এনে এনে মজুদ করে এবং শহরের একাধিক এলাকায় বিক্রির পাশাপাশি দেশের বিভিন্ন জেলাও রাজধানী ঢাকার মাদক ব্যবসায়ীদের নিকট মাদক সরবরাহ করে থাকে এলাকার চিহিৃত শীর্ষ মদক ব্যবসায়ীরা।

আদমদীঘি থানা ও সান্তাহার টাউন পুলিশ ফাঁড়ি সুত্রে জানা যায়, মাদক বিরোধি বিশেষ অভিযানে সান্তাহার শহরের নতুর বাজার এলাকার কুক্ষ্যাত ব্যবসায়ী হজরত (৪৫)সহ ছোট খাটো বেশ কয়েকজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত কুক্ষ্যাত মাদক ব্যবসায়ী হজরতের বিরুদ্ধে ৬ টি মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছেন।

এদিকে গ্রেফতার এরাতে শহরের চিহৃত শীর্ষ মদাদক ব্যবসায়ী শহরের রথবাড়ী এলাকার ওপোন এখনো অধরাই রয়েছে। সে বর্তমান গা-ঢাকা দিয়েছে। ওপোন ২০/২৫ জন যুবক দ্বারা এলাকায় হেরোইন-ইয়াবা ফেন্সিডিল বিক্রির পাপাশি উত্তরাঞ্চলের বিভিন্ন জেলা শহর এমনকি রাজধানী ঢাকার মাদক ব্যবসায়ীদের নিকট হেরোইন- ইয়াবা সরবরাহ করে থাকে। সারাদেশের ন্যায় সান্তাহার শহরে মাদক বিরোধি বিশেষ অভিযান শুরু হলে পুলিশের হাতে গ্রেফতার এরাতে সে গা-ঢাকা দিয়েছে।

একাধিক সুত্রে জানাগাছে সে ভারতে পারি জমাতে এখন রাজশাহীর গোদাগাড়ীতে অবস্থান করছে। তার বিরুদ্ধে থানায় ১৫ মাদকের  মামলা রয়েছে বলে থানা পুলিশ জানিয়েছেন। এছারাও শহরের শীর্ষ মাদক ব্যবসায়ী চা-বাগান এলাকার নুজু ও তার স্ত্রী সুটকি ,স্টেডিয়াম পাড়ার মুন্নিসহ শীর্ষ মাদক ব্যবসায়ীরা ও গা-ঢাকা দিয়েছে। ফলে শহরে মাদকদ্রব্য বেচাকেনা এখন প্রায় শন্যের কোঠায়। একারনে এলাকায় পুলিশের মাদক বিরোধি বিশেষ অভিযানকে অনেকে।

আবার কেউ কেই স্বাগত জানালেও এই অভিযানে এলাকায় কোন নিহতের ঘটনা না ঘটায় ক্ষোভ প্রকাশও করেছেন। শহরে মাদকমুক্ত পরিবেশ রাখতে স্কুল কলেজের শিক্ষক, সামাজিক ব্যাক্তিত্য ও রাজনৈতিক নেতৃবৃন্দসহ সর্বস্থরের মানুষ এ অভিযানকে দীর্ঘস্থায়ী করে গা-ঢাকা দেওয়া শহরের শীর্ষ মাদক ব্যবসায়ীদের গ্রেফতারের দাবি জানিয়েছেন। সকলের একটাই দাবি অভিযান বন্ধ হলে ওইসব কুক্ষ্যাত মাদক ব্যবসায়ীরা এলাকায় ফিরে এসে আর যেন মাদক বিক্রি করতে না করে।

এবিষয়ে সান্তাহার টাউন পুলিশ ফাঁড়ির অফিসার ইনর্চাজ (ওসি) আবু মুসা বলেন মাদক বিরোধী অভিযান অব্যাহত রয়েছে এবং মাদকের সাথে যারা জড়িত গা-ঢাকা দিলেও রক্ষা পাবেনা। যারা এলাকা ছেড়ে পালিয়েছে তাদের খোজখবর নেওয়া হচ্ছে তাদের সন্ধান পাওয়া গেলে গ্রেফতার করা হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com