রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

আইনের শাসন প্রতিষ্ঠায় আইনজীবীদের ঐক্যবদ্ধ থাকতে হবে: প্রধান বিচারপতি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৩০ মে, ২০১৬
  • ১৪৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: আইনের শাসন প্রতিষ্ঠায় আইনজীবীদের ঐক্যবদ্ধ থাকার বিষয়ে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। একই সঙ্গে আইন শিক্ষার মান আরো বৃদ্ধি করারও আহ্বান জানিয়েছেন তিনি।

আজ বিকালে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে প্রয়াত আইনজীবী নেতা শামসুল হক চৌধুরীর ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন প্রধান বিচারপতি।

তিনি আশাবাদ ব্যক্ত করে উপস্থিত আইনজীবীদের উদ্দেশ্যে বলেন, সম্প্রতি আমি আলামত পাচ্ছি আইনজীবীরা কিছু ইস্যুতে একে অপরকে সহযোগিতা করছেন। আমার দৃঢ় বিশ্বাস এই যে পুরনো ঐতিহ্য আইনের শাসন প্রতিষ্ঠায় আপনারা যে অবদান রেখেছেন আপনাদের সেই ঐতিহ্য বজায় থাকলে ভালো হয়।

তিনি বলেন, আমি প্রধান বিচারপতি কেন আইনের শাসনের জন্য বা রাষ্ট্রের সংসদ, প্রশাসন এবং বিচার বিভাগ- এই তিনটি স্তম্ভ আমি কেন বলবো। এটাতো আপনাদের কাছ থেকেই চলে আসার কথা। আমি আশা রাখি আপনাদের মাধ্যমে যাতে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়।

দেশে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মান একেবারে নিম্নমানের উল্লেখ করে প্রধান বিচারপতি বলেন, আইনের শাসন প্রতিষ্ঠায় ভালো আইনজীবী দরকার। আর ভালো আইনজীবী হতে হলে ভালো শিক্ষা প্রতিষ্ঠান দরকার।

ভারতে আইন বিশ্ববিদ্যালয়ের সিলেবাস তৈরি করে দেয় বার কাউন্সিল। আমাদের দেশের আইন বিশ্ববিদ্যালয়গুলো তাদের ইচ্ছেমতো সিলেবাস তৈরি করে। এখানে কোনো মান বজায় রাখা হয় না। আইন সিলেবাসের জন্য জৈষ্ঠ্য আইনজীবীদের সহযোগিতার আহ্বান জানান প্রধান বিচারপতি।

সুপ্রিম কোর্টে জ্যেষ্ঠ আইনজীবী আবদুল বাসেত মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেন, সুপ্রিম কোর্ট বারের সভাপতি অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন খোকন প্রমুখ।

বাংলা৭১নিউজ/আরকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com