রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

অস্ট্রেলিয়ার আদালতে সু চি’র বিরুদ্ধে আইনজীবীদের অভিযোগ দায়ের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৭ মার্চ, ২০১৮
  • ১১৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: রোহিঙ্গা মুসলমানদের ওপর হত্যা-নির্যাতনের দায়ে মিয়ানমারের স্টেট কাউন্সিলর অং সান সু চির বিরুদ্ধে বিচার শুরুর আবেদন জানিয়েছেন অস্ট্রেলিয়ার কয়েকজন আইনজীবী। ওই আবেদনে তার বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের অভিযোগ আনা হয়েছে।

অস্ট্রেলিয়ার আইনজীবীদের ওই আবেদনে বলা হয়েছে, মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর নিরাপত্তা বাহিনী পদ্ধতিগত নিপীড়ন চালিয়েছে। কিন্তু রোহিঙ্গা নির্যাতন থামাতে অং সান সু চি তার ক্ষমতা ব্যবহার করেন নি।

এর মাধ্যমে রোহিঙ্গাদের জোরপূর্বক তাদের ঘর বাড়ি থেকে বিতাড়নের জন্য সেনাবাহিনীকে তিনিই সুযোগ করে দিয়েছেন বলে আবেদনে উল্লেখ করা হয়েছে।
অস্ট্রেলিয়ার মেলবোর্ন আদালত খুব শিগগিরই এ ব্যাপারে সিদ্ধান্ত জানাবে বলে মনে করা হচ্ছে।

তবে এ আবেদনে সাড়া পাওয়ার সম্ভাবনা কম বলে মনে করছেন বিশ্লেষকরা। কারণ সু চি’র অপরাধ সম্পর্কে অবহিত থাকার পরও অস্ট্রেলিয়া সরকার তাকে সেদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছে। আসিয়ানের বিশেষ সম্মেলনে অংশ নিতে সু চি এখন অস্ট্রেলিয়ায় অবস্থান করছে।

বাংলা৭১নিউজ/সূত্র: পার্সটুডে/বিকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com