বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

অলিম্পিকে সোনাজয়ী মার্গারিতার বাবা মামুন আর নেই

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৭ আগস্ট, ২০১৬
  • ৮৮ বার পড়া হয়েছে
স্বর্ণজয়ী মার্গারিটা মামুন ও তার বাবা আব্দুল্লাহ আল মামুন

বাংলা৭১নিউজ,ডেস্ক : রিও অলিম্পিকে সোনাজয়ী রুশ জিমন্যাস্ট মার্গারিতা মামুনের বাবা বাংলাদেশি আব্দুল্লাহ আল মামুন মারা গেছেন।

শুক্রবার বিকালে মস্কোয় নিজের বাসায় তার মৃত্যু হয় বলে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানিয়েছেন।

তিনি বলেন, আব্দুল্লাহ আল মামুন ক্যান্সারে ভুগছিলেন। হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। পাঁচ থেকে ছয় দিন আগে তাকে বাসায় নেওয়া হয়েছিল।

গত ২০ অগাস্ট মার্গারিতা সোনা জেতার পরদিন এক ফেইসবুক পোস্টে গত বছর মস্কোয় এই জিমন্যাস্ট ও তার পরিবারের সঙ্গে সাক্ষাতের কথা উল্লেখ করেন শাহরিয়ার আলম।

অলিম্পিকের পরে মার্গারিতাকে নিয়ে তার বাবা দেশে আসবেন বলে কথা দিয়েছিলেন বলে জানিয়েছিলেন তিনি।

“মামুন ভাই কথা দিয়েছেন, অলিম্পিকের পরে মেয়েকে নিয়ে বাংলাদেশে আসবেন। তখন‘বাংলার বাঘীনি’র জন্য ফুলের তোড়াটা নিশ্চয় আরও অনেক বড় হবে,” লিখেছিলেন শাহরিয়ার।

এর দুদিন পর আরেক ফেইসবুক পোস্টে আব্দুল্লাহ আল মামুনের অসুস্থতার কথা জানান তিনি।

আব্দুল্লাহ আল মামুনের বাড়ি রাজশাহীর দুর্গাপুর উপজেলায়। তার বয়স হয়েছিল ৫২ বছর।

স্বজনরা জানিয়েছেন, দুর্গাপুর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং দিনাজপুর সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করার পর রাজশাহী মেডিকেল কলেজে ভর্তি হন মামুন।
আশির দশকের প্রথম দিকে মেরিন প্রকৌশলে বৃত্তি নিয়ে রাশিয়া চলে যান তিনি। পরে সেখানে আন্না মারাদিকা নামে এক জিমন্যাস্টকে বিয়ে করেন।

এই দম্পতির সন্তান মার্গারিতা মায়ের কাছ থেকেই রিদমিক জিমন্যাস্টে দীক্ষা পান।

অলিম্পিকে সোনা জেতার পর মার্গারিতাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিনন্দনপত্র পাঠান বলে পররাষ্ট্র প্রতিমন্ত্রী জানান।

ওই বার্তা মার্গারিতার মায়ের কাছে পৌঁছানো হয় জানিয়ে তিনি বলেন, বার্তায় মার্গারিতাকে সপরিবারে বাংলাদেশে আসার আমন্ত্রণ জানিয়েছিলেন প্রধানমন্ত্রী।

শাহরিয়ার আলম বলছেন, মস্কোর সবচেয়ে বড় মসজিদে আব্দুল্লাহ আল মামুনের জানাজা হবে। মস্কোতেই তাকে দাফন করা হবে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com