শনিবার, ০৪ মে ২০২৪, ০২:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি ২২ হাজার ৭৭৬ টাকা করার প্রস্তাব পেঁয়াজ রপ্তানি থেকে নিষেধাজ্ঞা তুলল ভারত তীব্র দাবদাহ বিপুল নকল ওরস্যালাইন জব্দ, গ্রেফতার ৩ জন ‘মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখবে’ বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক আজই শিরোপা উৎসবে মেতে উঠতে পারে রিয়াল মাদারীপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন বাইডেনের মন্তব্য দুর্ভাগ্যজনক: জাপান শিক্ষকের মর্যাদা-বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে: শিক্ষামন্ত্রী ব্রাজিলে বন্যায় নিহত ৩৯, নিখোঁজ ৭০ বাংলাদেশের সাথে গাম্বিয়ার বাণিজ্য ও কৃষি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির আশাবাদ তীব্র দাবদাহে মরছে মাছ, দিশেহারা চাষিরা ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধসে ১৫ জনের মৃত্যু ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ, ‌আহত ৩৫ ১০ টাকা দিয়ে টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী বাবার মতো রাজনীতিতে নামছেন সোনাক্ষী? কোথায় বৃষ্টি কোথায় তাপপ্রবাহ, জানালো আবহাওয়া অধিদপ্তর হাওরে ধান কাটা উৎসবে মাতোয়ারা কৃষক ফিলিপাইনে ৬ মাত্রার ভূমিকম্প

অর্থমন্ত্রীর প্রত্যাশা বাড়বে প্রবৃদ্ধির হার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৩১ মার্চ, ২০১৮
  • ১২৭ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ,ঢাকা: চলতি বছর অর্থনৈতিক প্রবৃদ্ধির লক্ষ্য মাত্রা ৭ দশমিক ৪ শতাংশ হলেও তা বেড়ে ৭ দশমিক ৫ শতাংশ দাঁড়াবে বলে প্রত্যাশা করছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। মন্ত্রী বলেন, দেশে উন্নয়নের ধারাবাহিকতা বজায় থাকায় প্রবৃদ্ধি বৃদ্ধির এই আশা করছেন তিনি।

শনিবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মেঘনা গ্রুপের মেঘনা ইকোনমিক জোনের আটটি শিল্পকারখানা উদ্বোধন করে এসব কথা বলেন মন্ত্রী।

অর্থমন্ত্রী বলেন, ‘গত ১০ বছর ধরে আমরা একটা উন্নয়নের ধারা এই দেশে বহাল করেছি।  এইটা গ্রোয়িং অ্যান্ড কনসিসটেন্ট। এই কথাটা বলার উদ্দেশ্য হলো অনেক সময় হয় কি গ্রোথ এক বছরে হলো সাত পারসেন্ট।  তারপরে চলে গেলো চার পারসেন্ট। ইটস নট আ কনসিসটেন্ট গ্রোথ, এটা সাসটেইনেবল নয়।  সাসটেইনেবল হওয়ার জন্য আমাদের গ্রোথটি গত ২০ বছরে আমরা ছয় পারসেন্টের উপরেই আমাদের দেশের গ্রোথ পেয়েছি।  এবং গত ১০ এই গ্রোথ হয়েছে ৬ পয়েন্ট ৭ পারসেন্টের মতো। আমরা দুই বছর আগে ৭ পারসেন্টে পৌঁছে যাই। এবারে আমাদের লক্ষ্যমাত্রা আছে ৭ পয়েন্ট ৪ শতাংশ। কিন্তু আমরা আশা করছি হয়তো এটা ৭ পয়েন্ট ৫ শতাংশ হবে। আগামী বছর আমরা অত্যন্ত সাবধানতার সঙ্গে যে টার্গেট আপনাদের সামনে উপস্থাপন করার চিন্তা করছি সেটি হচ্ছে ৭ পয়েন্ট ৮ পারসেন্ট।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, রেলমন্ত্রী মুজিবুল হক, মেঘনা গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামাল প্রমুখ।

বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ হতে যাচ্ছে। এ সময় তিনি ভালো ব্যবসায় প্রতিষ্ঠান হিসেবে মেঘনা গ্রুপের প্রশংসা করেন। তিনি বলেন, ২০১৩-১৪ সালে বিএনপি জ্বালাও পোড়াও করে সাধারণ মানুষ হত্যা করেছিল, নির্বাচন বাতিল করার ষড়যন্ত্র করে একটানা ৯৩  দিন হরতাল অবরোধ করেও সফল হয়নি। এবারো তারা ষড়যন্ত্র করে যাচ্ছে, কিন্তু তারা সফল হবে না।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com