রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

অমিতাভ-জয়ার সম্পত্তির হিসাব শুনলে চমকে উঠবেন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৪ মার্চ, ২০১৮
  • ১০১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: সম্প্রতি রাজ্যসভায় সমাজবাদী পার্টির প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন জয়া বচ্চন। এই অভিনেত্রী ও তার স্বামী অমিতাভ বচ্চনের সম্পত্তির হিসাবও জমা করেছেন। বচ্চন দম্পতির স্থাবর-অস্থাবর সম্পত্তির ঝলক দেখলে চমকেও উঠতে পারেন।

এত দিন রাজ্যসভার বিজেপি এমপি রবীন্দ্রকিশোর সিংহের সম্পত্তিই সবচেয়ে বেশি বলে জানা গিয়েছিল। ২০১৪তে তার সম্পত্তির হিসাব দাঁড়িয়েছিল ৮০০ কোটি টাকা। তবে জয়ার দেওয়া তথ্য অনুযায়ী, বচ্চন দম্পতির সম্পত্তি প্রায় হাজার কোটি টাকারও বেশি।

২০১২ সালে বচ্চন দম্পতির সম্পত্তির মোট হিসাব পাওয়া গিয়েছিল ৪৯৩ কোটি টাকা। বর্তমানে বচ্চন দম্পতির স্থাবর সম্পত্তি রয়েছে প্রায় ৪৬০ কোটিরও বেশি। একই সঙ্গে তাদের অস্থাবর সম্পত্তি রয়েছে প্রায় ৫৪০ কোটি টাকার। ২০১২তে যা ছিল ৩৪৩ কোটির কাছাকাছি।

সম্পত্তির খতিয়ানে দেখা গিয়েছে, বচ্চন দম্পতির কাছে স্বর্ণসহ গয়না রয়েছে প্রায় ৬২ কোটি টাকারও বেশি। এর মধ্যে শুধু অমিতাভেরই রয়েছে ৩৬ কোটি টাকারও বেশি গয়না।

বচ্চন দম্পতির গ্যারাজে রয়েছে ১২টি বিলাসবহুল গাড়ি, যার মোট দাম প্রায় ১৩ কোটি টাকারও বেশি। এগুলোর মধ্যে রয়েছে একটি রোলস রয়েস, তিনটি মার্সেডিজ, একটি পোরশা এবং একটি রেঞ্জ রোভার। অমিতাভের একটি ন্যানো ও ট্র্যাক্টরও রয়েছে।

অমিতাভ ও জয়ার দুটি ঘড়ি রয়েছে যার একটির দাম ৩ কোটি ৪০ লাখ টাকা। অপরটি ৫১ লাখ টাকার। অমিতাভের একটি পেন রয়েছে যার দাম ৯ লাখ টাকারও বেশি।

ফ্রান্সে জমি ও বাড়ি মিলিয়ে বচ্চন দম্পতির ৩ হাজার ১৭৫ স্কোয়্যার মিটারের সম্পত্তি রয়েছে। একই সঙ্গে নয়ডা, ভোপাল, পুনে, অহমেদাবাদ এবং গাঁধীনগরেও সম্পত্তি রয়েছে।

এছাড়া জয়া বচ্চনের ১.২২ হেক্টর চাষের জমি রয়েছে, যার মূল্য প্রায় ২ কোটি ২০ লাখ টাকা। এটি লখনউয়ের কাকোরিতে অবস্থিত। বরাবাঙ্কির দৌলতপুরে অমিতাভের ৩ একর জমি রয়েছে, এর মূল্য প্রায় ৫ কোটি ৭০ লাখ টাকা।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com